Site icon suprovatsatkhira.com

দেবহাটায় ২১টি মন্ডপে দুর্গাপূজা উপলক্ষ্যে বসানো হয়েছে সিসি ক্যামেরা

মীর খায়রুল আলম : ব্যাপক নিরাপত্তার মধ্যে দিয়ে দেবহাটায় হিন্দু ধর্মাবলম্বীদের উৎসব শারদীয় দুর্গা পূজা উৎযাপিত হবে। এ লক্ষে স্থানীয় প্রশাসন ও মন্ডপ কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন। বিগত ২ বছর করোনা পরিস্থিতির জন্য উৎসবটি জাঁকজমক পূর্ণ ভাবে উদ্যাপন না হওয়ায় এবার বড়-সড় আয়োজনে সম্পন্ন হবে জানিয়েছেন সংশ্লিষ্টরা। জানা গেছে, এ বারের দুর্গাপূজা ১ অক্টোবর শনিবার মহাষষ্ঠীর মধ্যে দিয়ে শুরু হয়ে আগামী ২ অক্টোবর রবিবার মহাসপ্তমী, ৩ অক্টোবর মহাঅষ্টমী, ৪ অক্টোবর মহানবমী, ৫ অক্টোবর বুধবার বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে পূজার আনুষ্ঠানিকতা। ইতোমধ্যে প্রতিটি পূজামন্ডপে মন্ডপে শেষ হতে চলেছে রং তুলি ও সাজসজ্জার কাজ। ভাস্কররা রাতদিন কাজ করে চলেছে প্রতিমাকে সুন্দর করার জন্য।

পূজার প্রথম দিন থেকে মন্ডপে মন্ডপে ঢাক-ঢোল, কাঁশি, বাঁশি আর উলুধ্বনিতে মুখরিত হবে। পূজা মন্ডপ গুলো সাজানো হচ্ছে নতুন নতুন সাজে। আলোকজ সজ্জায় সজ্জিত করা হচ্ছে প্রতিটি মন্ডপ। এবছর উপজেলার ৫টি ইউনিয়নে ২১ টি পূজা মন্ডপে উদযাপন করা হবে দুর্গোৎসব। যার মধ্যে কুলিয়া ইউনিয়নে ৭টি, পারুলিয়া ইউনিয়নে ৭টি, সখিপুর ইউনিয়নে ২টি, নওয়াপাড়া ইউনিয়নে ১টি ও দেবহাটা ইউনিয়নে ৪টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গা পূজা। আর এই পূজা মন্ডপ গুলোর মধ্যে রয়েছে: কুলিয়া ইউনিয়নের বালিয়াডাঙ্গা সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, হিজলডাঙ্গা সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, বহেরা সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, কুলিয়া ঘোষপাড়া সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পশ্চিমপাড়া সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পূর্বপাড়া সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ ও সুবর্নাবাদ সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, পারুলিয়া ইউনিয়নের উত্তর পারুলিয়া চারা বটতলা সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, দক্ষিন পারুলিয়া জেলেপাড়া সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, সন্ন্যাসখোলা সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, নোড়ারচক সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, বড়শান্তা সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, মাঝ পারুলিয়া সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ ও উত্তর কোমরপুর সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, সখিপুর ইউনিয়নের উত্তর সখিপুর পালপাড়া সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, কোঁড়া পাকড়াতলা সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, নওয়াপাড়া ইউনিয়নের গাজীরহাট সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ এবং দেবহাটা সদর ইউনিয়নের দেবহাটা বাজার সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, দেবহাটা ফুটবল মাঠ সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, টাউনশ্রীপুর সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ ও টাউনশ্রীপুর পালপাড়া সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ।

এছাড়া বহেরা সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, দক্ষিন পারুলিয়া জেলেপাড়া সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, সন্ন্যাসখোলা সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, সখিপুর ইউনিয়নের উত্তর সখিপুর পালপাড়া সর্বজনীন দুর্গাপূজা মন্ডপ, নওয়াপাড়া ইউনিয়নের গাজীরহাট সর্বজনীন দুর্গাপূজা মন্ডপকে অধিক ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সাতক্ষীরা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র ঘোষ জানান, দেবহাটা উপজেলায় ২১টি পূজা মন্ডপে আনন্দঘন পরিবেশে এবছর শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। এজন্য নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা বাধ্যতামূলক করা হয়েছে। দেবহাটা থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ জানান, দুর্গা পূজাকে ঘিরে কেউ কোন বিশৃঙ্খলা না করতে পারে সে ব্যাপারে প্রস্তুতি নেওয়া হয়েছে। সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে পূজা সম্পন্ন করতে পুলিশ সহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনী মাঠে কঠোর অবস্থানে থাকবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version