Site icon suprovatsatkhira.com

জনবান্ধব পুলিশি ব্যবস্থার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে

বি. এম. জুলফিকার রায়হান, তালা: সাতক্ষীরা জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান জেলায় যোগদানের পর তালা থানা পরিদর্শন করেছেন। শনিবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে তিনি তালা থানায় আসেন। এসময় তালা থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান’র নেতৃত্বে পুলিশ সুপারকে আনুষ্ঠানিক স্বাগত জানানো হয়। পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান তালা থানার চৌকস পুলিশ সদস্যদের দেয়া সশস্ত্র সালাম প্রদর্শন করেন।
পরবর্তীতে তিনি তালা থানা কম্পাউন্ডে পুলিশের বিভিন্ন কক্ষ, সংস্কার কাজ চলমান হাজতখানা ও অবকাঠামোগত উন্নয়ন পরিদর্শন সহ আধুনিক উন্নয়ণমূলক কাজের ভূয়সি প্রশংসা করেন। এছাড়া বেশ কিছু উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন।

পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান তালা থানা পুরদির্শনের অংশ হিসেবে পর্যায়ক্রমে থানায় রক্ষিত বিভিন্ন রেজিস্টার পত্র পর্যালোচনা করেন এবং তালা থানার ব্যারাক পরিদর্শন করেন। একইসাথে ব্যারাকে চিকিৎসাধিন থাকা দুর্ঘটনায় আহত কনস্টেবল কামালের চিকিৎসার খোঁজখবর নেন। তালা থানা পুলিশে কর্মরত সকল পুলিশ সদস্যদের ব্রিফিং রোল কল নেন এবং অধস্থন পুলিশ সদস্যদের খোঁজখবর নেন।
তালা থানায় কর্মরত সকল অফিসার এবং ফোর্সের উদ্দেশ্যে এসম তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের আদর্শে অনুপ্রাণিত হয়ে পুলিশকে জনগণের পুলিশ হয়ে দুঃখী মানুষের পাশে দাঁড়াতে হবে। জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে। এজন্য তিনি সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

পুলিশ সুপার বলেন, অপরাধ দমনের পাশাপাশি কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশের কার্যক্রমকে ত্বরান্বিত করে সুবিধা এবং বিচার বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করার মধ্য দিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সেবা খাতে সেবার মানদন্ড বিবেচনায় যেন “বাংলাদেশ পুলিশ” জাতীয় পরিমন্ডলকে ছাড়িয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে একটি ঈর্ষণীয় সাফল্য প্রদর্শন এবং অনুকরনীয় ও অনুসরনীয় দৃষ্টান্ত স্থাপন করতে পারে সেই লক্ষ্যে সবাইকে একটি টিম ওয়ার্কের মাধ্যমে কাজ করতে হবে।

পুলিশ সুপার কাজী মনিরুজ্জামানের তালা থানা পরিদর্শনকালে সাতক্ষীরা জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এরআগে পুলিশ সুপারের থানা পরিদর্শন উপলক্ষ্যে এক বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন, তালা থানা জামে মসজিদের ইমাম মো. বেলাল হোসাইন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version