Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে চোরাই মোটরসাইকেল উদ্ধার: চক্রের মহিলা সদস্যসহ আটক ৩

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জ থেকে গ্রিল কেটে নিয়ে যাওয়া চোরাই পালসার মোটরসাইকেল সহ ৫টি বিভিন্ন মডেলের মোটরসাইকেল জব্দ করে চোর চক্রের ১ মহিলা সহ ৩জনকে আটক করেছে পুলিশ।
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের কালিকাপুর গ্রামে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে বাবুল গাজীর বাড়িতে এ অভিযান পরিচালিত হয়।

আটককৃতরা হলেন, উপজেলার কৃষ্ণনগর ইউপির কালিকাপুর গ্রামের বাবুল গাজীর স্ত্রী মাহফুজা খাতুন (২৫), গ্যারেজ মালিক রঘুনাথপুর সানাপাড়া গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে রফিকুল ইসলাম (৪০) এবং তার সহযোগী কালিকাপুর গ্রামের খলিল মোড়লের ছেলে ইকবাল হোসেন (৪২)।
তবে মূলহোতা ডাকাত সদ্দার নুরুল এবং তার সহযোগি শাহিন মোড়ল পালিয়ে যায়।
নলতা শরীফ গ্রামের আমিনুর রহমান,আবুল কালাম আজাদ, জহুর আলী, কৃষ্ণনগর গ্রামের শহিদুল ইসলামসহ একাধিক ব্যক্তি জানান, চাম্পাফুল ইউনিয়নের বিষ্ণুপদ মন্ডলের ছেলে বরুন মন্ডল (৪০) পরিবার-পরিজন নিয়ে নলতা কলেজের সামনে ভাড়া বাড়িতে বসবাস করেন।

বৃহস্পতিবার রাত ১১ টার দিকে ভাড়াবাড়ির গ্রিল কেটে ১টি কালো রংয়ের ১৫০ সিসি পালসার মোটরসাইকেল চোর চক্রের সদস্যরা চুরি করে নিয়ে যায়। পরে সিসি ক্যামেরার ছবি দেখে ভুক্তভোগীরা কালিকাপুর গ্রামের দলিল উদ্দিন মোড়লের ছেলে চোরচক্রের অন্যতম সদস্য শাহিনের বাড়িতে উপস্থিত হয়। ওই সময় তাদের উপস্থিতি টের পেয়ে শাহিন পালিয়ে যায়। পরে স্থানীয়দের দেওয়া তথ্য অনুযায়ী পাশের বাড়ির বাবুল গাজীর বাড়িতে চোরাই মোটরসাইকেল পাওয়া যায়। এরপর থানায় খবর দিলে উপ-রিদর্শক আব্দুর রহিম ও নকিব আহমেদ পান্নুর নেতৃত্বে পুলিশ সদস্যরা অভিযান পরিচালনা করে মোটরসাইকেল উদ্ধারসহ গৃহকর্তা বাবুল গাজী বাড়ি না থাকায় তার স্ত্রী মাহফুজা খাতুনকে আটক করে থানায় নিয়ে যায়।

পরে ওই নারীর তথ্যের ভিত্তিতে চোরাই কাজে মোটরসাইকেল ভাড়া দিয়ে সহযোগিতা করার অপরাধে রঘুনাথপুর গ্রামের সানাপাড়ার গ্যারেজ মালিক রফিকুল ইসলামের ভাড়া মোটরসাইকেল গ্যারেজে অভিযান পরিচালিত হয়।
ওই সময় কাগজপত্র বিহীন ৪টি মোটরসাইকেল সহ চোর সহযোগী ইকবাল হোসেনকে আটক করা হয়। বেলা ১২ টার দিকে থানার অফিসার ইনচার্জ (ওসি) হালিমুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ দিকে পুলিশের হাতে আটক মাহফুজা খাতুন সাংবাদিকদের জানান, শাহিন রাতে কখন মোটরসাইকেল রেখে গেছে সেটি তিনি জানেন না। সকালে তার মুরগির ঘরের ভেতরে রাখা মোটরসাইকেল দেখে লোকজন ডেকে তুললে সে জানতে পারে। মোটরসাইকেল রাখার বিষয় তিনি অস্বীকার করেন।
গ্যারেজ মালিক রফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকেলে শাহিন তার নিকট থেকে ১টি মোটরসাইকেল ভাড়া নিয়ে যায়। তখন তার সাথে ছিলো ইকবাল।

তার সবগুলো মোটরসাইকেলের রেজিস্ট্রেশন না থাকলেও শোরুমের কাগজ আছে বলে জানান তিনি।
কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হালিমুর রহমান জানান, চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এই চক্রের সাথে জড়িতদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version