Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রায় মিনা দিবস উদযাপন

ফারুক হোসাইন রাজ, কলারোয়া: সাতক্ষীরার কলারোয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রা শিশুদের সাথে গল্প বলার আসর ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে মিনা দিবস উদযাপিত হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও রুলী বিশ্বাসের সভাপতিত্বে শিক্ষক ও সুশীল সমাজের মানুষ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘প্রতিদিন স্কুলে যাই লেখাপড়ায় ভেদাভেদ নাই’ এমন লেখা সম্বলিত ছেলে-মেয়ের পারিবারিক সামাজিক ও শিক্ষার বৈষম্য প্রতিরোধ মূলক প্রচারণার ফেস্টুন ব্যানার হাতে নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি উপজেলার পৌর সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে গল্প বলার আসর, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মধ্যে দিয়ে শেষ হয়। মিনা দিবস অনুষ্ঠানটি উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে সার্বিক তত্ত¡াবধান করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা এইচএম রোকুনুজ্জামান।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাসুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।
অনুষ্ঠানে শিশুদের ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের ইতিহাস ও শিক্ষনীয় গল্প শুনিয়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কলারোয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবু নছর, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা , মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ, প্রিমিয়ার ছাত্র সংঘের উপদেষ্টা ও পাবলিক ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামাল রেজা, কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান প্রমূখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version