Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে বাল্যবিবাহের ঝুঁকিতে থাকা কিশোর কিশোরীদের মাঝে তথ্য কার্ড বিতরণ

সমীর রায়, আশাশুনি : আশাশুনিতে বাল্য বিবাহ প্রতিরোধে বাল্যবিবাহের ঝুঁকিতে থাকা কিশোর কিশোরীদের মাঝে তথ্য কার্ড বিতরণ করা হয়েছে। বুধবার সকালে শোভনালী ইউনিয়নের উত্তর গোদাড়া গ্রামে এস ডি এফ ফাউন্ডেশনের অফিস সংলগ্ন এলাকায় এ উপলক্ষ্য এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ব্রাক এর সামাজিক ও আইনি সুরক্ষা কর্মসূচি প্রকল্পের আওতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম।

ব্র্যাকের প্রোগ্রাম অফিসার নাজির হোসেনের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ মোঃ মমিনুল ইসলাম পিপিএম। তিনি বলেন- বাল্যবিবাহ ও ইভটিজিং একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধি থেকে পরিত্রাণ পেতে হলে অভিভাবক সহ সমাজের সর্বস্তরের মানুষকে সচেতন হতে হবে। মেয়েরা পরিবারের বোঝা নয়, মেয়েদের নিরাপদ শিক্ষার সৃষ্টি করে তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারলে তারাই পরিবার ও দেশের মুখ উজ্জ্বল করবে। বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধ করতেই হবে। বাল্য বিবাহ ও ইভটিজিংয়ের খবর পেলে সাথে সাথে ব্রাক প্রদত্ত তথ্য কার্ডের (উপজেলা নির্বাহী কর্মকর্তা, আশাশুনি থানা পুলিশ, উপজেলা ও ব্রাক অফিসের নম্বর) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

আলোচনা সভায় অংশগ্রহণ করেন গোদাড়া গ্রামের কিশোর, কিশোরী ও তাদের অভিভাবকবৃন্দ। অনুষ্ঠানে ২৫ জন কিশোর কিশোরীদের মাঝে তথ্য কার্ড বিতরণ করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version