Site icon suprovatsatkhira.com

শ্রীউলায় উদারতার বৃক্ষরোপণ উদ্বোধন

কামাল হোসেন, শ্রীউলা প্রতিনিধি : সাতক্ষীরা জেলার অন্যতম বৃহৎ স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন উদারতা যুব ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় উপক‚লে বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন হয়েছে আশাশুনির শ্রীউলা ইউনিয়নে। সংগঠনের পরিচালক শিমুল আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্যক্রমটির শুভ উদ্বোধন ঘোষনা করেন ৭ নং শ্রীউলা ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান প্রভাষক দীপংকর বাছাড় দীপু। উদ্বোধক হিসেবে প্রধান অতিথি বলেন আমার ইউনিয়ন আম্ফান, ইয়াস,আইলা, সিডর বিধ্বস্ত এখানে সবুজ বৃক্ষ আজ নেই বললেই ভূল হবে না। মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন সকলকে তিনটি করে বৃক্ষ রোপণের জন্য তার ভিতরে একটি ফলজ,একটি বনজ এবং একটি ঔষধি গাছ।

আমি অত্যন্ত আনান্দিত আমার ইউনিয়নের যাদের সামার্থ্য নাই তিনটা গাছ লাগানোর সে সকল পরিবারের জন্য উদারতা আজ গাছ দিচ্ছে। উদারতা সংগঠনের জন্য আজ গর্ব হয় সংগঠনটির কারণে আমার জানামতে অসংখ্য পরিবারের মুখে হাসি ফুটেছে, আমি জানি উদারতা অনেক শিক্ষার্থীর স্বপ্নের নাম বৃত্তির মাধ্যমে তাদের পড়ালেখা চালিয়ে যেতে সাহায্য করছে।

এ সময় ৫ নং ওয়ার্ডের মেম্বর আবু হাসান বলেন আমি অনেক প্রতিষ্ঠান দেখেছি কিন্তু স্বেচ্ছাসেবী সংগঠন উদারতার সুনাম এবং কার্যক্রম দেখে আমি মুগ্ধ সংগঠনটির সফলতা কামনা করি। প্রতিষ্ঠানের চেয়ারম্যান নীলিমা জিসান বলেন আমরা বনায়নের জন্য রাস্তার ধার বেছে নিতে পারতাম কিন্তু অন্য প্রতিষ্ঠান গুলোর মত সেটি না করে আপনাদের হাতে উঠিয়ে দিচ্ছে যাতে আপনারা পরিচর্যা করে এখান থেকে ফল পেয়ে পরিবারের চাহিদা মেটাতে পারেন। গাছ গুলোকে সন্তানের মত দেখাশুনা করলে আমাদের বনায়ন সফল হবে, সাথে সাথে আপনারা ফল পাবেন। উক্ত কার্যক্রমে ৪৫০ পরিবারের মাঝে ১৩৫০ টি গাছ বিতরন করা হয়। উক্ত কার্যক্রমে অন্যান্যদের ভিতরে উপস্থিত ছিলেন সুরাইয়া, কামাল,তাহের,নুরুল আমিন,দেলোয়ার, ফুয়াদ, স্বাধীন, রাসেল মোস্তাফিজ প্রমুখ। সমগ্র কার্যক্রমটি পরিচালনা করেন উদারতার সমাজকল্যান বিষয়ক সম্পাদক আবিদুর রহমান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version