Site icon suprovatsatkhira.com

প্লাস্টিকের বস্থায় চাল সরবরাহ দুই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা

ফারুক হোসাইন রাজ, কলারোয়া : সাতক্ষীরার কলারোয়ায় পাটজাত পণ্য ব্যবহার না করে প্লাস্টিকের বস্থায় চাল বিক্রি ও সরবরাহ করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০ এর আওতয় দুই চাউল ব্যবসায়ীকে ৩০ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল (২ আগস্ট) রবিবার বিকেলে উপজেলার পৌর সদরের চাউল পট্টি বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুলী বিশ্বাস।

এ সময় প্লাস্টিক চাউল রেখে বিক্রি ও সরবরাহ করার অপরাধে পাল ট্রেডার্স এর স্বত্ত্বাধিকারী দীপঙ্কর পাল কে ২০ হাজার ও স্বত্বাধিকারী অশোক পাল কে ১০ হাজার টাকা ও মাতৃ টেটাস এর স্বত্বাধিকারী অশোক ঘোষকে আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউএনও রুলী বিশ্বাস বলেন, পণ্যের সরবরাহ ও বিতরণে কৃত্রিম মোড়ক প্লাস্টিক পলিথিন ইত্যাদি ব্যবহারজনিত কারণে সৃষ্টি পরিবেশ দূষণরোধকল্পে বাধ্যতামূলকভাবে পাটজাত মোড়ক বস্তা প্যাকেট পন্যের ব্যবহার নিশ্চিত করতে এ অভিযান চলমান থাকবে। তিনি আরও বলেন, এর আগে উপজেলার কলারোয়া টু সোনাবাড়িয়া প্রধান সড়কে অপরিকল্পিত ভাবে ট্রাক রেখে যানজট সৃষ্টি ও জনগনের চলাচলে দূর্ভোগ সৃষ্টি করার অভিযোগে ট্রাক ড্রাইভার আবেদুর রহমানকে ১০ হাজার ও হেলাতলা মোড় এলাকায় মোজাম্মেল হকের কৃষিপণ্য বিক্রয় প্রতিষ্ঠানে সরকারি অনুমোদিত লাইসেন্স না থাকার অপরাধে তাকে ১ হাজার টাকা ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন-উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসারের বেঞ্চ সহকারী আব্দুল মান্নান সহ থানা পুলিশের সদস্য ও সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version