Site icon suprovatsatkhira.com

দেবহাটায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে হামলা: ভাঙচুর

দেবহাটা প্রতিনিধি : দেবহাটায় আদালতের নিষেধাজ্ঞা ১৪৫ ধারা উপেক্ষা করে হামলা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এঘটনায় বাদী উপজেলার শিমুলিয়া গ্রামে মৃত নওশের আলীর ছেলে নূর ইসলাম গাজী (৩৮) কে লোহার রড, হাতুড়ি দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন অংশ থেঁতলে দিয়েছে প্রতিপক্ষরা। একই সাথে দলবল নিয়ে নির্মাণ করা ইটের প্রাচীরের কিছু অংশ ভেঙে গুঁড়িয়ে দিয়েছে বিবাদীরা। মামলা সূত্র ভুক্তভোগী পরিবার জানান, দেবহাটার রামনাথপুর মৌজার বর্তমান ১২৮২ নং খতিয়ানের বিআরএস ৭৭১ দাগে ১.৫২ এর মধ্যে ২১ শতক জমি স্থানীয় মোনায়ারুজ্জামান এর নিকট হতে ২টি কোবলা মূল্যে খরিদ করে।

সেখানে তাদের বসতঘর, রান্নাঘরসহ বিভিন্ন সম্পদ রয়েছে। ওই জমিতে নূর ইসলাম গাজীর পরিবার দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। এরই প্রেক্ষিতে সাম্প্রতিক নূর ইসলাম গাজী জমির উত্তর, দক্ষিণ ও পশ্চিম পাশে প্রাচীর নির্মাণ করে। কিন্তু গত ১৩ আগস্ট সকালে শিমুলিয়া গ্রামের মৃত আজিত সরদারের ছেলে জাহিদ হাসান (৪০), গরানবাড়িয়া গ্রামের দিনালী গাজীর ছেলে ছিদ্দিক (৪০), মনিরুল ইসলাম (৪৫), মনিরুল ইসলামের স্ত্রী রিজিয়া খাতুন (৩৫), রামনাথপুর গ্রামের ইসমাইলের ছেলে মিজান (৩৮) উক্ত প্রাচীর ভেঙে ফেলার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এমনকি তারা বিভিন্ন হুমকি দিতে থাকে। বিষয়টি নিয়ে (১৩ আগস্ট) নূর ইসলাম গাজী বাদী হয়ে আদালতে ১৪৫ ধারায় একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় বিজ্ঞ আদালত নিষেধাজ্ঞা জারি করে। এঘটনায় ১৬ আগস্ট মঙ্গলবার দুপুর ১টার দিকে মামলার আসামি জাহিদ হাসান, ছিদ্দিক, রিজিয়া খাতুন, ভাড়াটিয়া বাহিনীর সদস্য খোকন, আব্দুল কুদ্দুসসহ আরো ১০/১৫ জন সদস্য নিয়ে ঐ প্রাচীরের কিছু অংশ ভেঙে ফেলে।

এসময় নূর ইসলাম গাজী বাড়িতে আসলে তাকে পেয়ে লোহার রড, হাতুড়ি দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন অংশ থেঁতলে দেয় বাহিনীর সদস্যরা। তাকে উদ্ধারের জন্য স্ত্রী খাদিজা খাতুন ও মা রোকেয়া বিবি এগিয়ে আসলে তাদেরকেও মারপিট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে খাদিজা খাতুন ও রোকেয়া বিবিকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। এছাড়া নূর ইসলাম গাজীর অবস্থা মারতœক হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক। এবিষয়ে মামলার আসামি জাহিদ হাসান জানান, নূর ইসলামের কেনা জমি দিয়ে তাদের পথ ছিল। কিন্তু তারা সেটি বন্ধ করে দেওয়ায় প্রাচীর ভাঙ্গা হয়েছে। তাছাড়া মারপিটের বিষয়ে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা শিকার করেন। দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ ওবায়দুল্লাহ জানান, শিমুলিয়া এলাকায় জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে একটি নিষেধাজ্ঞা জারির নোটিস পেয়ে একজন অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে। মারপিটের বিষয়ে অভিযোগ পেলে ব্যবস্থা নেব।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version