Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত এসিড সারভাইভরের মাঝে অনুদানের চেক বিতরণ

১১টায় সাতক্ষীরায় সেতুবন্ধন গড়ি নেটওয়ার্র্কের (এসবিজিএন) উদ্যোগে উন্নয়ন সংগঠন স্বদেশ ও দাতা সং¯’া একশনএইড’র সহায়তায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের আর্থিক সহযোগিতায় বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত এসিড সারভাইভরদের মাঝে ২৯ জন উদ্যোক্তার মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ৩০ আগস্ট ২০২২ সকাল ১১টায় শহরের কাটিয়া আমতলা মোড়¯’ স্বদেশ-সাতক্ষীরার প্রধান কার্র্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত থেকেক ২৯ জন এসিড সারভাইভরের হাতে অনুদানের চেক তুলে দেন সাতক্ষীরা সদর উপজেলা সমাজসেবা অফিসার শহিদুর রহমান। এ সময় উপ¯ি’ত ছিলেন স্বদেশ’র নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, উন্নয়ন গবেষক আসিফ ইকবাল, সেতুবন্ধন গড়ি নেটওয়ার্র্কের (এসবিজিএন), সাতক্ষীরার সাধারণ সম্পাদক সফুরা খাতুন, সাংবাদিক ও উন্নয়নকর্মী ফারুক রহমান, মাহফুজুর রহমান বিপুল, আজহারুল ইসলাম, গোবিন্দ মুন্ডা প্রমুখ।

প্রধান অতিথি সদর উপজেলা সমাজসেবা অফিসার শহিদুর রহমান এসিড সারভাইভারদের মাঝে চিকিৎসা সহযোগিতার চেক প্রদান অনুষ্ঠানে তার বক্তব্যে বলেন, আপনারা এই অনুদানের অর্থ দিয়ে ছোট ছোট উদ্যোগ গ্রহণ করে নিজেদের ভাগ্য নিজেরাই পরিবর্তন করতে পারবেন। নিজেদের সন্তানদের কোনভাবেই বাল্যবিয়ে দিবেন না। যৌতুককে সবসময় না বলবেন। নিজেদের আত্মবিশ^াস বৃদ্ধি করতে পারলে অবশ্যই সামনে এগিয়ে যাওয়ার পথ সহজ হবে। তিনি সকলকে আত্মবিশ^াসের সাথে অগ্রসর জীবনযাপনের আহবান জানান এবং অনুদান গ্রহীতাদের সফল উদ্য্যোক্তা হিসেবে আত্মবিশ^াসের সাথে এগিয়ে জন্য সহযোগিতার আশ^াস প্রদান করেন।

তিনি বলেন, এ ধরণের উদ্যোগের সথে সরকারি সহযোগিতা অব্যাহত থাকবে। সরকারের পক্ষ থেকে সমাজসেবা অধিদপ্তর সবসময় আপনাদের পাশে থাকবে। এসিড সারভাইভরদের পুনর্বাসনের জন্য স্বদেশ, একশনএইড ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে এ ধরণের কল্যাণমূলক উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ জানান।
উল্লেখ্য, একশনএইড বাংলাদেশ’র সহযোগিতায় ও স্বদেশ’র বাস্তবায়নে এসবিজিএন নেটওয়ার্কের মাধ্যমে সাতক্ষীরা জেলায় এসিড সারভাইভরদের আত্মকর্মসং¯’ান, পুনর্বাসন, শিক্ষা সহযোগিতা ও চিকিৎসা সহযোগিতা কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই ধারাবহিকতায় নেটওয়ার্কের সদস্যদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে উপরোক্ত অনুদানসহ এ পর্যন্ত বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত ৭১ জন এসিড সারভারকে অনুদানের চেক প্রদান করা হয়েছে। (প্রেস বিজ্ঞপ্তি)।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version