Site icon suprovatsatkhira.com

ষড়যন্ত্রকারীদের প্রতিহত করেই দেশের উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিতে হবে

সমীর রায়, আশাশুনি : সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি বলেছেন- গণমানুষের নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সফলভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিন্তু যারা দেশ চায়না, উন্নয়ন চায়না, যারা জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করেছিল, শেখ হাসিনাকেও হত্যার চেষ্টা করেছিল তারা দেশকে অস্থিতিশীল করতে এখনো ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদেরকে দমন ও প্রতিহত করেই উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিতে হবে।

মঙ্গলবার (১২ জুলাই) বেলা ১১ টায় আশাশুনি উপজেলার বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল হল রুমে বাংলাদেশ গ্রাম ডাক্তার আরএমপি ওয়েলফেয়ার সোসাইটি’র বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সোসাইটির উপজেলা সভাপতি গ্রাম ডাক্তার এশার আলীর সভাপতিত্বে তিনি গ্রাম ডাক্তারদের উদ্দেশ্য করে বলেন, সাধারণ মানুষের ৬৫ থেকে ৭০% প্রথমেই আপনাদের চিকিৎসা নিয়ে থাকে। তাই তাদেরকে আরও প্রশিক্ষিত করে গড়ে তোলা দরকার। কমিউনিটি ক্লিনিক চালুর সময় মাত্র ৩ মাসের ট্রেনিং দিয়ে সিএইচসিপিদেরকে চিকিৎসা সেবা প্রদানের নিয়োগ করা হয়েছিল। তারা এখন দেশের বৃহত্তর জনগোষ্ঠীকে সরকারি ঔষধ ও সেবা প্রদান করে আসছে। দয়া করে মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের দ্বারা প্রভাবিত হয়ে প্রেসক্রিপশান করবেন না।

অহেতুক অ্যান্টিবায়োটিক ও ইনজেকশন দিবেন না। একেবারে গ্রাম-পল্লীতে মানুষের কল্যাণে প্রথম ভরসা গ্রাম ডাক্তারদের চিকিৎসা সম্পর্কে আরও ধারণা ও অভিজ্ঞ করে গড়ে তুলতে ট্রেনিং’র ব্যাপারে তিনি সহযোগিতার আশ্বাস প্রদান করেন। ও আ’লীগ নেতা ঢালী মোঃ সামছুল আলমের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডল, পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর হোসেন, ইউপি চেয়ারম্যান মাহবুবুল হক ডাবলু, জেলা আ’লীগ নেতা ডা. মিলন কুমার, ডা. মিনাক কুমার বিশ্বাস, সোসাইটির কেন্দ্রীয় গ্রাম ডাক্তার আমিরুল ইসলাম, জেলা সভাপতি মিজানুর রহমান ডাবলু, সেক্রেটারী হাসান সিদ্দিকী লাবু, শেখ মাহবুবুর রহমান প্রমুখ।

সম্মেলনে ইউপি চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিম, ওমর ছাকি ফেরদৌস পলাশ, শেখ মিরাজ আলি, প্রভাষক দিপংকর বাছাড় দিপু, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, যুবলীগ সভাপতি স ম সেলিম রেজা মিলন, আঃ আলিম মোল্যা, হারুন চৌধুরী সহ নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version