Site icon suprovatsatkhira.com

পাঠকের আস্থা আর ভালোবাসায় এগিয়ে যাচ্ছে সুপ্রভাত সাতক্ষীরা

সুপ্রভাত ডেস্ক : ‘শত বাধা পেরিয়ে পাঠকের আস্থা আর ভালোবাসায় এগিয়ে যাচ্ছে সাতক্ষীরা বহুল প্রচারিত পাঠকনন্দিত দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন, সাহসী সাংবাদিকতা, অন্যায়ের সাথে আপোষহীনতার দ্বারাই অল্প দিনে পাঠকের আস্থা অর্জন করেছে সুপ্রভাত সাতক্ষীরা। এই ধারা অব্যাহত রেখেই গণমানুষের কথা তুলে ধরে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে এগিয়ে যাচ্ছে দৈনিক এই পত্রিকাটি’। নানা সংকট আর সীমাবদ্ধতা থাকা সত্তে¡ও পত্রিকাটির নিয়মিত প্রকাশনা অব্যহত থাকবে।  ৩০ জুলাই শনিবার পত্রিকাটির প্রতিষ্ঠাবর্ষিকী ও পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। বক্তারা বলেন, ‘সত্য প্রকাশের প্রত্যয় নিয়ে আজ থেকে চার বছর আগে ২০১৮ সালের ৩০ জুলাই পথচলা শুরু করে দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা। এই দীর্ঘ সময়ে দেশে-বিদেশে ঘটে যাওয়া সব গুরুত্বপূর্ণ ঘটনা পাঠকের সামনে তুলে ধরার চেষ্টা করেছে পত্রিকাটি। এছাড়া সমাজের দর্পণ হিসেবে সাতক্ষীরাসহ গোটা দেশে ঘটে যাওয়া গুরুত্বপূর্ণ ঘটনা ও তার পেছনের ঘটনা তুলে ধরতে সচেষ্ট রয়েছে পত্রিকাটি’।

শনিবার (৩০ জুলাই) সকাল ১১টায় শহরের পলাশপোলে দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা অফিসে আয়োজিত পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় পত্রিকার নির্বাহী সম্পাদক শামীম পারভেজ অনুষ্ঠানে সভাপত্তি¡ করেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ সহিদুর রহমান, বর্ষা এনজিও’র নির্বাহী পরিচালক আশিকুর রহমান, সিবি হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক একেএম খালিদুর রহমান, বর্ষা রিসোর্ট এর নির্বাহী কর্মকর্তা আমান উল্লাহ, বার্তা সম্পাদক মোশাররফ হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘সাতক্ষীরার স্বপ্ন দ্রষ্টা, স্বপ্নের বাজিগর, বিশিষ্ট সমাজসেবক ও জেলার অন্যতম ক্রীড়া সংগঠক পত্রিকাটির প্রতিষ্ঠাতা প্রকাশক ও সম্পাদক প্রয়াত একেএম আনিছুর রহমান সাতক্ষীরার গণমানুষের কথা ভেবে পত্রিকাটি প্রতিষ্ঠা করেন। সমাজের অবহেলিত আর বঞ্চিত মানুষের পাশে থেকে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষেই দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা প্রতিষ্ঠা করা হয়। এছাড়া পত্রিকাটি জন্মলগ্ন থেকেই শত প্রতিক‚লতার মাঝেও পাঠকের আস্থা অর্জন করে প্রচার সংখ্যা দিন দিন বেড়েছে। যার ধারা আগামীতেও অব্যাহত রাখতে হবে’। বক্তারা বলেন, ‘ দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা দেশ এবং জনগণের উন্নয়নের সারথি হয়ে গণতন্ত্র আর মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের মূল্যবোধ ও চেতনা বাস্তবায়নে যে অগ্রণী ভূমিকা রেখে চলেছে তা অব্যাহত রাখবে। এছাড়া নারী-শিশুর অধিকার ও সংখ্যালঘু অধিকারের জন্য পত্রিকাটি বরাবরই জোরালো ভূমিকা রেখে চলেছে। সুপ্রভাত সাতক্ষীরার সংবাদকর্মীরা কোন দলের মুখপাত্র না হয়ে সর্বদা জনগণের পক্ষে সত্য বলতে যে জোরালো ভূমিকা রেখে চলেছে সে দিকটা বজায় রেখে স্বাধীন, নিরপেক্ষ, সৎ ও নির্ভীক সাংবাদিকতা চলমান রাখবে’।

এছাড়া দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা পত্রিকার সকল স্টাফ রিপোর্টার, নিজস্ব প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, সুন্দরবনাঞ্চল প্রতিনিধি ও ইউনিয়ন প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা পত্রিকার বার্তা সম্পাদক মোশাররফ হোসেনের সার্বিক তত্ত¡াবধানে সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন পত্রিকার উপ-সম্পাদক মাজহারুল ইসলাম, সার্কুলেশন ম্যানেজার তরিকুল ইসলাম, গ্রাফিক্স ডিজাইনার রমিজুল ইসলাম ও অনলাইন ইনচার্জ মো. রনি হোসেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version