Site icon suprovatsatkhira.com

নওয়াবেকী-পাখিমারা ঘাটে চলাচল শুরু

মেহেদী হাসান, আটুলিয়া (শ্যামনগর) প্রতিনিধি : শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুর ও গাবুরায় সড়ক যোগাযোগের জন্য বহুল প্রতিক্ষিত নওয়াবেকী-পাখিমারা ঘাটে ফেরি চলাচল শুরু হয়েছে। রোরবার (০৩ জুলাই) দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে ফেরি চলাচলের উদ্বোধন করে উপকূলীয় কয়েক লক্ষ মানুষের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হলো। সাতক্ষীরা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দীন আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ফেরির উদ্বোধন করেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আজম শেখ, সাতক্ষীরা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাস (রাজস্ব) মো. তানজিল্লুর রহমান, শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, উপজেলা নির্বাহী অফিসার মো. আক্তার হোসেন, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ প্রমুখ। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি জগলুল হায়দার বলেন, শেখ হাসিনা সরকার উন্নয়নের সরকার। আমি পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে ডিও লেটার পাঠিয়েছি যত দ্রæত সম্ভব এখানে একটি ব্রিজ নির্মাণ করার জন্য।

চেষ্টায় আছি যত দ্রæত সম্ভব এখানে ব্রিজ টি নির্মাণ করা যায়’। উদ্বোধন পরবর্তী বেশ কয়েকটি গাড়ি ও জনসাধারণ সবাইকে নিয়ে ফেরিটি এপার থেকে ওপার প্রদর্শন করে। হাজারো মানুষ আনন্দ উপভোগ করেন। সম্পূর্ণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গাজী সালাউদ্দিন এবং এম মারুফ বিল্লাহ। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নওয়াবেকী-পাখিমারা ফেরিঘাট নির্মাণে ব্যয় হয়েছে আড়াই কোটি টাকা এবং নদীর ওপার পদ্মপুকুরে রাস্তা তৈরি করার জন্য খরচ হয়েছে আড়াই কোটি টাকা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version