Site icon suprovatsatkhira.com

গরীবের উন্নয়নের স্বার্থেই প্রধানমন্ত্রী পদ্মা সেতু তৈরি করেছেন

সমীর রায়, আশাশুনি : সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি বলেছেন- গরীবের উন্নয়নের স্বার্থেই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পদ্মাসেতু তৈরি করেছেন। দক্ষিনাঞ্চলের মানুষের ব্যবসা, বাণিজ্য, চিকিৎসা, আর্থিক ও যোগাযোগ ব্যবস্থার উন্নতির কথা চিন্তা করে দেশি-বিদেশি সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে আমাদের মহিয়সি নেত্রী পদ্মাসেতু নির্মাণ করেছেন। তার যুগোপযোগী নেতৃত্বের গুণে আজ বিশ্ব দরবারে দেশের মানুষ মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার বিকেলে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে কোভিট-১৯ এ ক্ষতিগ্রস্ত স্যোসাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর উপকারভোগী নারীদের আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাতক্ষীরা জেলা ডিডিএলজি মাশরুবা ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথি আরও বলেন- এসডিএফ’র গ্রাম সমিতির মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের অসহায় মা-বোনদের সাবলম্বী করে তুলতে প্রধানমন্ত্রী যে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছেন তার সুফল উপকারভোগীরা পাচ্ছেন। গ্রাম সমিতির মাধ্যমে কৃষি, কূটীরশিল্প, মাছ চাষ, গবাদি পশু, হাঁস, মুরগি পালন করে নিজেদের সাবলম্বী করতে সরকার সকল প্রকার সহযোগিতা করবে। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে বিশ্বব্যাপী এর অর্থনৈতিক প্রভাব পড়েছে। তাই কোন দেশের মুখাপেক্ষী না হয়ে প্রধানমন্ত্রীর আহŸানে নিজের খাবার নিজে উৎপাদন করার সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। তাছাড়া ব্যক্তিগত জীবনে আমাদের সাশ্রয়ী হতে হবে।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিভাগের অধীনে আর ই এল আই প্রকল্পের আওতায় অনুদান বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসডিএফ’র চেয়ারপার্সন সিনি. সচিব (অব) মো. আব্দুস সামাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ানুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা সহ প্রশাসনিক কর্মকর্তা ও এসডিএফ এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভূজিৎ মÐল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ও এসডিএফ’র শতশত উপকারভোগী নারী সদস্যরা।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলার ৫ হাজার ৬৯৭ উপকারভোগীদের মধ্যে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ২ কোটি ৮৪ লক্ষ ৮৫ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version