Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

নিজস্ব প্রতিনিধি : আশাশুনিতে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব ও বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০১ জুলাই) বিকাল ৪টায় শোভনালী ইউনিয়নের কামালকাটি শ্রী শ্রী রাধা শ্যামসুন্দর ইসকন মন্দিরে ও বড়দল ইউনিয়নের বুড়িয়া জগন্নাথ মন্দির সহ উপজেলার বিভিন্ন স্থানে এ উৎসবের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডলের সার্বিক ব্যবস্থাপনায় কামালকাটি মন্দিরে হাজার হাজার ভক্তদের সাথে রথযাত্রার শুভেচ্ছা জ্ঞাপন করে ভার্চুয়ালি বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাক্তার আ ফ ম রুহুল হক এমপি। তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা এই ঐতিহ্যকে ধরে রেখে যার যার ধর্ম পালন করে যাবো। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ধর্ম বর্ণ নির্বিশেষে দলমতের ঊর্ধ্বে উঠে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

একই দিনে বড়দল ইউনিয়নে বুড়িয়া শ্রী শ্রী মদনগোপাল আশ্রমের আয়োজনে ২৪ তম বার্ষিক রথযাত্রা উপলক্ষে আশ্রমের অধ্যক্ষ নিরঞ্জন গোস্বামীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকণ্ঠ সোম, সাধারণ সম্পাদক রনজিত কুমার বৈদ্য উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, বড়দল ইউপি চেয়ারম্যান জগদীশ চন্দ্র সানা, বড়দল পূজা উদযাপন পরিষদের সভাপতি সুরঞ্জন কুমার ঢালী, কাদাকাটি পূজা উদযাপন পরিষদের সভাপতি, প্রধান শিক্ষক অরবিন্দ কুমার সানাসহ বিভিন্ন ইউনিয়নের পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী।

আলোচনা সভা শেষে হাজার হাজার পূণ্যার্থীর অংশগ্রহণে বড়িয়া শ্রীশ্রী মদন গোপাল আশ্রম জগন্নাথ মন্দির হতে জগন্নাথ দেবের সুসজ্জিত রথের রশি টেনে নিয়ে পদব্রজে বুড়িয়া গুন্ডিচা মন্দিরে গিয়ে পূজা আরতি করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version