Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে ১২শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

শ্যামনগর উপজেলা প্রতিনিধি : শ্যামনগরে ২০২১-২২ অর্থ বছরে খরিপ মৌসুমে আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচী বাস্তবায়নের নিমিত্তে বিনামূল্যে সার ও বীজ বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার (০৪ জুলাই) দুপুর ১২টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ১ হাজার ২শত কৃষকদের মাঝে বিনামূল্যে এ সার ও বীজ বিতরণের উদ্বোধন করেন প্রধান অতিথি সাতক্ষীরা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস,এম,জগলুল হায়দার।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি তার বক্তব্যে কৃষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা প্রযুক্তি ব্যবহার করে চাষাবাদ করবেন। তাহলে ফসল উৎপাদন খরচ, শ্রমিক খরচ কম লাগবে। ফলে আপনারা লাভবান হবেন। কৃষক ও কৃষি অধিদপ্তরের কর্মকর্তাদের মধ্যে সমন্বয় থাকতে হবে। কৃষকদের বোঝাতে হবে জমিতে বেশী সার প্রয়োগ করলে ফসল ভাল হয় না। বরং এতে জমির উর্বরতা কমে যায়। ফলে ফসল কম হয়। কৃষকদের সংকট নিরশন করতে হবে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিক্ষেত্রে ব্যাপক ভুর্তিকী দিচ্ছে। তাই সরকারের দেওয়া কৃষি সার,বীজসহ বিভিন্ন উপকরণ সঠিকভাবে ব্যবহার করার জন্য কৃষকদের আহবান জানান প্রধান অতিথি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা চেয়ারম্যান এস, এম, আতাউল হক দোলন, ভাইস চেয়ারম্যান সাীদ-উজ-জামান (সাঈদ), মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুল ইসলাম, শ্যামনগর থানা ওসি (তদন্ত) সানোয়ার হোসাইন মাসুম, প্রেসক্লাব সভাপতি জি,এম, আকবর কবীর, সহ-সভাপতি এস,এম, মোস্তফা কামাল প্রমুখ উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চলনা ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এস,এম, এনামুল ইসলাম। প্রত্যেক কৃষককে ৫কেজি ধানের বীজ, ১০কেজি ডিএপি সার ও ১০কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version