Site icon suprovatsatkhira.com

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী পালন

সাতক্ষীরার দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীনের ২৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে নিহতের গ্রাম তালা উপজেলার মিঠাবাড়িতে অবস্থিত মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠন, সাতক্ষীরা প্রেসক্লাব, সাতক্ষীরা সাংবাদিক ঐক্য, সাতক্ষীরা টিভি জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন, দৈনিক পত্রদূত ও বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এরপর সেখানে সর্বস্তারের সুধিজনের উপস্থিতিতে দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এরআগে শনিবার সাতক্ষীরা এলজিইডি মিলনায়তনে “বীরমুক্তিযোদ্ধা স.ম আলাউদ্দীন ও সাতক্ষীরা” শীর্ষক এক নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরি। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, জেলা জাতীয় পাটির সভাপতি শেখ আজাহার হোসেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন মশুসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সাংবাদিক নেতৃবৃন্দ।

উল্লেখ্য ১৯৯৬ সালের ১৯ জুন নিজ পত্রিকা অফিসে কর্মরত অবস্থায় ঘাতকের বুলেটে নিহত হন দৈনিক পত্রদূত সম্পাদক স ম আলাউদ্দিন। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের হলেও দীর্ঘ ২৬ বছরে সে মামলার বিচার সম্পন্ন হয়নি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version