Site icon suprovatsatkhira.com

আইন সবার জন্য সমান, এখানে ধনী-গরীবের কোন ভেদাভেদ নেই

বিশেষ প্রতিনিধি: সাতক্ষীরার তালা উপজেলার জালালপুর ইউনিয়নে সরকারি খরচে আইনগত সহায়তা (লিগ্যাল এইড) প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ জুন) সকাল ১১ টার দিকে উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদ চত্তরে ‘প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে)-সাতক্ষীরা’ এ্যাকটিভিটি’র আওতায় সাতক্ষীরা জেলা আইন সহায়তা প্রদান কমিটি ও বেসরকারি উন্নয়ন সংস্থা উইমেন জব ক্রিয়েশন সেন্টার আয়োজিত এ প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিসার (সহকারী জজ) মনিরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি লিগ্যাল এইড কার্যক্রমের সুফল ও গ্রামের গরীব, অসহায় মানুষদের বিনা খরচে সরকারি আইনী সেবা গ্রহণে উদ্বুদ্ধ করতে ইউনিয়ন লিগ্যাল এইড কমিটি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সার্বিক সহযোগিতার আহবান জানিয়ে বলেন, জেলার তৃনমুল পর্যায়ে অসহায় মানুষের আইনী অধিকার নিশ্চিত করতে সকলকে এগিয়ে আসতে হবে।

জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সভাপতি এম মফিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, উইমেন জব ক্রিয়েশন সেন্টারের নির্বাহী প্রধান আশরাফুন নাহার ও জালালপুর ইউপির প্যানেল চেয়ারম্যান আনারুল ইসলাম।
‘পিপিজে-সাতক্ষীরা এ্যাকটিভিটি’র’ প্রোগ্রাম ম্যানেজার মো: ইউনুস আলীর পরিচালনায় ‘সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথি (জেলা লিগ্যাল এইড অফিসার) আরও বলেন, আইন সবার জন্য সমান, এখানে ধনী-গরীবের কোন ভেদাভেদ নেই। সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিসের মাধ্যমে অসহায়, গরীব মানুষদের সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান করা হচ্ছে। আপনার এলাকার গরীব বা অসহায় মানুষ যে কোন সমস্যায় পড়লে তাদেরকে জেলা লিগ্যাল এইড অফিসে পাঠিয়ে দেবেন। আপনাদের সহযোগিতা পেলে লিগ্যাল এইড অফিসের মাধ্যমে সাতক্ষীরা জেলার গরীব, অসহায় ব্যাক্তিদের সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান সম্ভব হবে।

এসময় তিনি আইনগত সহায়তা প্রদান আইন ২০০০ এবং সরকারি লিগ্যাল এইড কার্যক্রমের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন এবং অনুষ্ঠানে উপস্থিত ইউনিয়নের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের আইন সহায়তা বিষয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর এবং পরামর্শ প্রদান করেন।
গণশুনানী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জালালপুর ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সদস্য সচিবসহ সকল সদস্যবৃন্দ, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, স্থানীয় শিক্ষক, সুশীল সমাজের নেতৃবৃন্দ, ইউনিয়নের সাধারণ মানুষ, উইমেন জব ক্রিয়েশন সেন্টারের পিপিজে এ্যাকটিভিটি’র ফিন্স্যাস এন্ড এ্যাডমিন অফিসার সন্ধ্যা বালাসহ ইউনিয়নের বিভিন্ন শ্রেণিপেশার দুই শতাধিক নারী ও পুরুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version