Site icon suprovatsatkhira.com

পাটকেলঘাটা বাজারের উন্নয়ন নিয়ে সাংবাদিকদের সাথে ইউপি চেয়ারম্যানের মতবিনিময়

পাটকেলঘাটা প্রতিনিধি : ঐতিহ্যবাহী পাটকেলঘাটা বাজারের রাস্তাঘাট দীর্ঘদিন ধরে বেহাল দশায় পরিণত হওয়ায় এলাকার মানুষের সীমাহিন দুঃখ দুর্দশা ও চাপাক্ষোভ বিরাজ করছে। এব্যাপারে স্থানীয় জাতীয় পত্রপত্রিকা ও টিভি পর্দায় প্রায়ই পাটকেলঘাটা বাসীর অসহায়ত্ব প্রকাশ করে। কিন্তু শুধু লেখালিখিই সার। সমস্যা উত্তরণের উদ্যেগ নেওয়ার কেউ নাই। দৃশ্যপটে মনে হয় যেন পাটকেলঘাটা বাসি অভিভাবক শূণ্য। তাই জল্পনা কল্পনা চলছিল কে বাড়াবে হাত। এই দুর্দশাগ্রস্ত জনগণকে একটু স্বস্তির আশার বানী শোনাবে। এমনি মুহুর্তে ৩নং সরুলিয়া ইউপি চেয়ারম্যান ও পাটকেলঘাটা বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাষ্টার শেখ আব্দুল হাই শনিবার সন্ধ্যায় তাঁর ইউপি কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করেন।

অবশেষে তিনি মুখ খুলতে বাধ্য হলেন। পাটকেলঘাটা বাজারের সামগ্রিক উন্নয়ন এবং এর অন্তরায় সমুহ নিয়ে তিনি বললেন বহুদিন ধরে স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যে সমন্বয় হীনতা, হীংসা, এ চেয়ারে আসীন হয়ে ব্যক্তি স্বার্থকে বড় করে দেখা, সিন্ডিকেটের মাধ্যমে বাজারের ইজারা কম ডেকে বেশী মূল্যে বিক্রি করে সরকারী রাঁজস্ব ফাঁকি দেয়া, কিছু অসাধু ব্যবসায়ী অবৈধ স্থাপনা করে অবকাঠামোর উন্নয়নকে বাধাগ্রস্থ করা, ড্রেন গুলো ভরাট করে পানি নিষ্কানের ব্যহত করা, অপরিকল্পিত ভবন নির্মাণ করে ফুটপাতের উপর ছাদের পানি ফেলা এবং সর্বশেষ বর্তমানে নির্বাচনের পরাজিত প্রার্থীরা বাজারের উন্নয়নের পথের বাধা সৃষ্টি করা। তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশের উন্নয়নের রোল মডেল।

অথচ পাটকেলঘাটা বাজারের দৃশ্যপট যেন দেশের উন্নয়নের চিত্রকে ¤øান করে দিচ্ছে। ইতোমধ্যে স্থানীয় সংসদ সদস্যের সাথে পরামর্শ করে তিনি তালা উপজেলা প্রকৌশলীর সঙ্গে নিয়ে বাজারের ৩টা গুরুত্বপূর্ণ রাস্তার পাশের ড্রেন ও ঢালাই রাস্তা-পাটকেলঘাটা হাইস্কুল রোড থেকে পাঁচরাস্তা দিয়ে কালীবাড়ী রোড হয়ে পদ্মরাণীর মাঠ পর্যন্ত, পাটকেলঘাটা গরু হাটার রোড হয়ে টাওয়ার রোড এবং পাটকেলঘাটা বলফিল্ড রোড সহ বাজারের ২টি চাঁদনী প্রকল্প তৈরী করেছেন তিনি জানান। যার ব্যয় ধরা হয়েছে প্রায় সাড়ে ৩ কোটি টাকা। তিনি বলেন, এসব প্রকল্প বাস্তবায়ন করতে হয়ত অনেকের চোখ রাঙানো দেখতে হতে পারে। কারণ রাস্তার পাশ দিয়ে ড্রেন করতে হলে অনেকের অবৈধ স্থাপনা অপসারণের প্রয়োজন হবে। তাই এব্যাপারে আপনাদের সহযোগীতা কামনা করছি। সকলের সহযোগীতা পেলে আশা করি পাটকেলঘাটাবাসী দীর্ঘদিনের এ করুণ দশা থেকে মুক্তি পাবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version