Site icon suprovatsatkhira.com

জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক : ‘ধর্মীয় রাষ্ট্র নয়, ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই: ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ ¯েøাগানে সাতক্ষীরায় জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৭টায় শহরের হোসেন মাকের্টের ম্যানগ্রোভ সভাঘরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য শুধাংশু শেখর সরকারের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক স্বপন শীল তার বক্তব্যে বলেন, সাতক্ষীরা জেলা ৭৮টি ইউনিয়ন ৭টি উপজেলা ও দুইটি পৌরসভায় আমরা কঠোর পরিশ্রমের মাধ্যমে সাতক্ষীরা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় তারালী ইউনিয়নের পরান মন্ডলের ৩১ বিঘা জমি উদ্ধার, ব্রহ্মরাজপুরের কালভৈরব মন্দিরের জমি উদ্ধার, দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি ইউনিয়নের সংখ্যালঘু পরিবারের উপর হামলার ঘটনায় মামলা করে আসামি গ্রেফতার, ছয়ঘরিয়া জোড়া শিব মন্দিরের পুকুরের জমি উদ্ধার সহ আরো অনেক কাজ করেছি। এছাড়া সাতক্ষীরা জেলার যে কোন প্রান্তেই সংখ্যালঘু সম্প্রদয়ের মানুষের উপর অত্যাচার নির্যাতন হলে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ সব সময় তাদের পাশে থেকে সহযোগীতা করে আসছে। তিনি তার বক্তব্যে বলেন, হঠাৎ করে সাতক্ষীরা শহরে এক বাটপারের উদয় হয়েছে।

তিনি বলেন, এই বাটপার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন রকম অপ্রীতিকর স্টাটাস দিচ্ছে। যেটা সমাজের জন্য এবং সামাজিক সম্প্রীতি নষ্ট হওয়ার জন্য যথেষ্ট। তিনি সকলকে এই বাটপার থেকে সাবধান থাকতে সতর্ক করেন। সাধারণ সম্পাদকের বক্তব্যের সুরেই জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রচার সম্পাদক বিকাশ দত্ত তার বক্তব্যে বলেন, সাতক্ষীরাতে হঠাৎ করে একটি দুষ্ট গ্রহের আবির্ভাব হয়েছে। এই দুষ্টু গ্রহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে উস্কানীমূলক বক্তব্যের মাধ্যমে সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে। উদাহরণ হিসেবে তিনি মাগুরা মন্দিরের নামযজ্ঞ অনুষ্ঠানে একটি ঘটনা তুলে ধরেন। এ সময় তিনি ওই দুষ্ট গ্রহের নেতা কুলাঙ্গার বলে আখ্যায়িত করে হুশিয়ারি দিয়ে বলেন, সে যদি নিজেকে শুধরে না নেয় তাহলে রাজপথে তার বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ^জিৎ সাধু, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ শিবপদ গাইন, জেলা মন্দির সমিতির সভাপতি বিশ^নাথ ঘোষ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মন্ডলির সদস্য সোমনাথ ব্যাণার্জী, সাতক্ষীরা সদর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি নিত্যানন্দ আমিন, সাধারণ সম্পাদক প্রভাষক বাসুদেব সিংহ, জেলা পূজা উদযাপন পরিসদের সদস্য সচিব অসিম দাস সোনা, যুব ঐক্য পরিষদের যুগ্ম আহŸায়ক মিলন রায়, ছাত্র ঐক্য পরিষদের আহŸায়ক সুজন বিশ^াস প্রমুখ। অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সভাপতি বলেন, ‘কেউ যদি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করার চেষ্টা করে তাহলে আমরা তাকে আন্দোলনের মাধ্যমে প্রতিহত করবো’। জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন জেলার সকল উপজেলা ও ইউনিয়নের নেতৃবৃন্দ ও স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version