Site icon suprovatsatkhira.com

ঘর থাকতেও উপহারের ঘর পেলেন বুড়িগোয়ালিনীর অচিন্ত্য

জি এম মাছুম বিল্লাহ, সুন্দরবানঞ্চল প্রতিনিধি : নিজের দুই রুমের ঘর থাকা স্বত্তে¡ও প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর পেয়েছেন অচিন্ত মন্ডল। সে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের মাদিয়া গ্রামের তেজেন্দ্রনাথ মন্ডলের ছেলে। এছাড়া তিনি বুড়িগোয়ালীনি ইউনিয়ন ভূমি অফিসে দালাল হিসেবে মোটা অংকের টাকা নিয়ে মানুষের জমির রেকর্ড সংশোধনের কাজ করে থাকেন। বিশ^স্ত সূত্রে তার বিরুদ্ধে এসব তথ্য পাওয়া গেছে। সূত্র জানায়, অচিন্ত্য মন্ডল ২৫ শতাংশ ভিটার উপরে দুই রুমের একটা ঘর নিয়ে বসবাস করেন। এছাড়া ওই ভিটায় আছে রান্নাঘর ও ঠাকুরঘর। শুধু তাই নয় এস এ খতিয়ান ২৭৮, দাগ নং ৮৮৭, ৮৮৮, ৮৮৯ ও ৮৯০ দাগে ৭৯ শতাংশ জমি আছে অচিন্তের বাবা তেজেন্দ্রনাথ মন্ডলের।

অচিন্ত্য মন্ডল তারই একমাত্র ছেলে হওয়া সত্তে¡ পিতার অবর্তমানে তিনিই সকল সম্পদের মালিক। অথচ প্রধানমন্ত্রীর দেয়া ভূমিহীন ও গৃহহীনদের জন্য দেয়া উপহারের ঘরের ইট বালু পৌঁছে গেছে তার বাড়িতে। এ নিয়ে এলাকায় অন্যান্য ভূমিহীন ও গ্রহহীন পরিবারের মাঝে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। তবে এত জমি থাকা স্বত্তে¡ও কিভাবে উপহারের ঘর পেলেন এমন প্রশ্নের জবাবে অচিন্ত্য মন্ডল বলেন, ‘নদীভঙ্গনে আমার জমি চলে গেছে। এখন কতটুকু জমি আছে আমি জানি না। আমার বিপক্ষে যে তথ্য প্রমাণ দিয়েছে সেটা সঠিক নয়’। ভূমি অফিসে দালালির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি দালালি করি না। গত ছয় থেকে সাত বছর যাবৎ বুড়িগোয়ালিনী ভূমি অফিসে জমি জায়গা সংক্রান্ত কাজ করি। তবে কি হিসেবে তিনি কাজ করেন তার কোন সদুত্তোর দিতে পারেননি’।

এ বিষয়ে বুড়িগোয়ালিনী ইউনিয়ন ভূমি কর্মকর্তা কামাল হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি স্যারের রুমে যাচ্ছি, আপনি আমার সাথে সাথে ১১টায় অফিসে দেখা করেন’। এদিকে প্রকল্প সূত্রে জানা গেছে, ‘পর্যায়ক্রমে সারা বাংলাদেশ দুই ধরনের মানুষকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেবে সরকার। এরমধ্যে যারা ভূমিহীন, গৃহহীন ও যাদের ১ থেকে ১০ শতাংশ জমি আছে এই দুই ধরনের প্রান্তিক জনগোষ্ঠীর মানুষকে এই ঘর উপহার দেয়া হচ্ছে। অথচ অচিন্ত্য মন্ডল ও তার বাবার ১০৪ শতক জমি থাকা স্বত্তে¡ও কিভাবে উপহারের ঘর পেল তা নিয়ে তৈরি হচ্ছে নানান জল্পনা-কল্পনা। এ বিষয়ে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আখতার হোসেন বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখে দ্রæত ব্যবস্থা নেওয়া হবে’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version