Site icon suprovatsatkhira.com

গাবুরায় ৩০ কেজি অবৈধ শুঁটকি চিংড়ি উদ্ধার

গাবুরা (শ্যামনগর) প্রতিনিধি : সুন্দরবনকে কেন্দ্র করে অবৈধভাবে গড়ে উঠছে শুঁটকি চিংড়ির (খটি) ডিপো। এরই সূত্র ধরে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে লেবুবুনিয়া এলাকায় শুঁটকি চিংড়ি মাছের ডিপোতে অভিযান চালায় বন বিভাগ।

শনিবার (২১ মে) দুপুরে বন বিভাগের অভিযানে লেবুবুনিয়ার শুঁটকি চিংড়ি মাছের আড়ৎ থেকে ৩০ কেজি চিংড়ি মাছ উদ্ধার করা হয়। পাশাপাশি অবৈধ মৎস্য চিংড়ি শুকানো ডিপোটি গুড়িয়ে দেয় বনবিভাগের সদস্যরা। বন বিভাগ সূত্রে জানা গেছে, সুন্দরবনের ১০ কিলোমিটারের মধ্যে কোন প্রকার মাছ শুকনোর খটি থাকবে না। তারপরও সুন্দরবন উপকূল দিয়ে গড়ে উঠেছে বেশ কিছু অবৈধ চিংড়ি মাছ শুকানো খটি। যাদের নেই কোন সরকারি অনুমতি পত্র।

বনবিভাগের কবাদক স্টেশনের সদস্য মনিরুজ্জামান (মনির) জানান, গোপন সংবাদের ভিত্তিতে গাবুরা লেবুবুনিয়া এলাকায় অবৈধ শুঁটকি চিংড়ি (খটি) ডিপো থেকে আনুমানিক ৩০ কেজি শুঁটকি চিংড়ি মাছ জব্দ করা হয়েছে। বন বিভাগের উপস্থিতে শুঁটকি চিংড়ির ব্যবসায়ীর লোকজন পালিয়ে যায়। ডিপোতে কোন মানুষ না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। বিষয়টি নিশ্চিত করে সুন্দরবন পশ্চিম বনবিভাগের সহকারী রেঞ্জ কর্মকর্তা হাবিবুল্লাহ জানান, ‘গাবুরায় উদ্ধারকৃত চিংড়ি মাছ বন আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হবে’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version