Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে ভূমিহীন পরিবারকে উচ্ছেদের হুমকি

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জে ভূমিহীন জমাত আলীর ঘর-বাড়ি ভেঙে দেওয়ার হুমকির প্রতিবাদে উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ মে) বিকেল ৫ টার দিকে কালিগঞ্জের মৌতলা ইউনিয়নের কাটাখালি মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। চরযমুনা ভূমিহীন সমবায় সমিতির সভাপতি ক্বারী আতিয়ার রহমানের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শেখ মেহেদী হাসান সুমন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন শ্রমিক ইউনিয়নের সভাপতি মনিরুল ইসলাম মনি। এসময় বক্তারা বলেন, ভূমিহীনদের উচ্ছেদ করতে মরিয়া হয়ে উঠেছে কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সহ-সভাপতি সাঈদ মেহেদী। তিনি তার নিজস্ব বাহিনী নিয়ে গত বৃহস্পতিবার রাতে নতুনহাট কাটাখালীর মোড়ে ভূমিহীন জমাত আলীর বাড়িতে যেয়ে ঘর ভেঙে দেয়ার হুমকি প্রদান করেছে।

ভূমিহীনরা সরকারের জায়গায় বসবাস করছে। কারো ব্যক্তির জমিতে বসবাস করছে না। সাঈদ মেহেদী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ভূমিহীনদের উচ্ছেদ করতে গভীর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সরকারিভাবে খাল খননের বাজেট না থাকলেও ভূমিহীনদের উচ্ছেদ করার জন্য পিরোজপুর থেকে মৌতলা পর্যন্ত খাল খনন করে চলেছেন তিনি।

ওই খাল খননের নামে অসহায় ভূমিহীনদের উচ্ছেদ করলে সেখানে বসবাসরত পরিবার যাবে কোথায় সেটা কখনো ভাবেনি উপজেলা চেয়ারম্যান। পরবর্তীতে যদি কোন ভূমিহীনদের উচ্ছেদের চেষ্টা করে উপজেলা চেয়ারম্যান, তাহলে সকল ভূমিহীনদের এক হয়ে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান জানান বক্তরা । মানববন্ধনে স্থানীয় মিজানুর রহমান রনি, জামাত আলী, আব্দুর রাশেদ,শাহানারা পারভীন, রহিমা পারভীনসহ এলাকার সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version