Site icon suprovatsatkhira.com

কারিগরি শিক্ষায় একধাপ এগিয়ে নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউট

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরা নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র-ছাত্রীদের নবীন বরন অনুষ্ঠান-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) সকাল ১০ টায় নবজীবন কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে সকাল থেকে নবজীবন ক্যাম্পাস নবাগত ও অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের মিলন মেলায় পরিনত হয়। কোরআন তেলওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানটির শুভ সুচনা হয়। পরবর্তীতে ফুল দিয়ে নবাগত সকল ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানান অধ্যায়নরত সিনিয়র ছাত্র-ছাত্রীরা। নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের চেয়ারম্যান ও নবজীবনের নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খানের সভাপতিত্বে নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব ফাতেমা-তুজ-জোহরা। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার উন্নত জাতি ও সুখি-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আর দেশের সার্বিক উন্নয়নে বর্তমান শিক্ষা ব্যবস্থায় কারিগরি শিক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ’। কারিগরি শিক্ষায় শিক্ষিত শিক্ষার্থীদের কখনই দেশে-বিদেশে চাকুরির অভাব হয় না উল্লেখ করে তিনি বলেন, ‘কারিগরি শিক্ষায় শিক্ষিত যুবকরা এখন একটি দক্ষ জনশক্তি। তারা দেশের যে কোন স্থানে তাদের কর্মসংস্থান সৃষ্টি করে স্বাবলম্বী হতে সক্ষম। শিক্ষার প্রচার প্রসারে নবজীবন আজ মানুষের কাছে ব্যাপক পরিচিতি লাভ করেছে’। বর্তমানে লেখাপড়া করার জন্য শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউট একধাপ এগিয়ে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘নবজীবন পলিটেকনিকের সাফল্য দীর্ঘ সময়ের।

নিজেরা প্রতিনিয়ত নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণে অদ্বিতীয় নবজীবন পলিটেকনিক। পরীক্ষায় চুড়ান্ত শ্রেষ্ঠ ফলাফল অর্জন ছাড়াও স্থানীয়, বিভাগীয় ও জাতীয় বিজ্ঞান মেলায় সেরা হবার সফলতাও নিয়মিত ব্যাপার। আজকের নবীন শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যত। সুতরাং তাদের শিক্ষা জীবনে সকলকে সৎ চরিত্রবান ও পরিশ্রমের মাধ্যমে নিজেদের জীবন এবং ভবিষ্যত গঠন করতে হবে বলেও উল্লেখ করেন। শিক্ষার্থীদের পড়াশুনা করে সুশিক্ষিত হয়ে সঠিক লক্ষ্যে পৌছানোর ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

ভাল ফল লাভের জন্য সকল ছাত্র-ছাত্রীদের মনোযোগ সহকারে পড়াশুনা করার পাশাপাশি মাদক, বাল্যবিবাহ সহ সকল অনৈতিক কর্মকান্ড থেকে দুরে থাকার আহব্বান জানান ও শুভ কামনা করেন। নবজীবন সাতক্ষীরার একটি ঐতিহ্যবাহী এবং স্বনামধন্য প্রতিষ্ঠান উল্লেখ করে নবজীবনের উত্তোরত্তর সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন তিনি’। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুর রহমান, নব জীবন কার্য্য নির্বাহী কমিটির সহ-সভাপতি জোৎ¯œা আরা, নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম, নবজীবন ইনষ্টিটিউটের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন প্রমুখ। এ সময় নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের নবীন ও পুরাতন ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে আবৃতি, গানসহ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version