Site icon suprovatsatkhira.com

ছাত্রলীগের তৃণমূলের কর্মীদের আস্থায় এস এম আশিকুর রহমান

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরায় তৃণমূল থেকে জেলার নেতৃত্বে আসা এস এম আশিকুর রহমান এক বছরে পাল্টে দিয়েছে জেলা ছাত্রলীগের অবস্থা। দলীয় পদ পেয়ে অহমিকা না করে অবিরাম ছুটে চলেছেন এই ছাত্রলীগ নেতা। কাকডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত জেলার এক প্রান্ত থেকে আরেক প্রন্তে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। এছাড়া দলীয় নেতাকর্মীদের অসুস্থ্য, দুর্ঘটনার খবর পেয়ে রাত গভীর হলেও ছুটে যান সেখানে। খোজ খবর নেন। সাধ্যমত সহযোগিতাও করেন এই ছাত্রলীগ নেতা। সাতক্ষীরায় ছাত্রলীগের ইতিহাসে এক অভূত পরির্বতন ঘটিয়েছেন তিনি। এমন ছাত্রলীগ নেতাকে পেয়ে সাতক্ষীরার ছাত্র রাজনীতি স্বচ্ছ এবং মানুষের আশ্রয় স্থলে পরিণত হয়েছে। এমনটাই দাবি করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

মানবতার এক অন্যান্য দৃষ্টান্ত দেখিয়েছেন তিনি। মাত্র এক বছরে জেলা শহর থেকে প্রত্যান্ত অঞ্চলের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। অসুস্থ্য মানুষকে চিকিৎসা প্রদানে সহযোগিতা, অসহায় মানুষের বাড়িতে খাদ্য পৌছে দেয়া, শিক্ষা উপকরণ এবং নগদ টাকা দিয়ে সহযোগিতা করাসহ নানানভাবে মানুষের পাশে দাড়িয়েছেন তিনি। তার কর্মকান্ডের অংশ হিসেবে ২৭ মে ২০২১ তারিখে কমিটির সভাপতির দায়িত্ব পেয়ে এস এম আশিকুর রহমান বঙ্গবন্ধু মুরালে ফুল দিতে যাওয়ার পথে মেডিকেল এ ভর্তি থাকা এক রোগীর স্বামী প্রতিবন্ধী সিরাজুল কে অর্থনৈতিক সাহায্য এবং সকল প্রকার চিকিৎসার ব্যবস্থা করেন। ১ জুলাই ২০২১- করোনার সময় নিরাপদ দুরত্ব বজায় রাখতে কাঁচা বাজার পিটিআই মাঠে স্থানান্তর করা হলে সেখানে কাদার মধ্যে চলাচলের উপযোগী করতে জেলা ছাত্রলীগের সভাপতি আশিকের নেতৃত্বে ইটের সলিং এর ব্যবস্থা করা হয়। ১০ জুলাই ২০২১- করোনা পরিস্থিতিতে অসহায়ও নিম্নবিত্ত পরিবারের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

১১ জুলাই ২০২১- শ্যামনগরে দরিদ্র বৃদ্ধের ভ্যান চুরি হয়ে যাওয়ার কথা শুনে ওই বৃদ্ধের পাশে দাঁড়ান জেলা ছাত্রলীগের সভাপতি আশিক। ১৯ জুলাই ২০২১- জেলা ছাত্রলীগের সভাপতি আশিকের নির্দেশে সাতক্ষীরা পৌর ৭ নং ওয়ার্ড শাখার উদ্যোগে সাধারণ মানুষের মাঝে খাবার বিতরণ। ২৪ জুলাই ২০২১- সাতক্ষীরা পৌর ২নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতার চিকিৎসার সাহায্যের জন্য চেক প্রদান করে পাশে দাঁড়ান তিনি। ২৭ জুলাই ২০২১- অসুস্থ মাজেদার চিকিৎসার দায়িত্ব গ্রহণ। ০২ আগস্ট ২০২১- জেলা ছাত্রলীগের সভাপতি আশিক বৃষ্টি এবং হাঁটু সমান পানি অতিক্রম করে অক্সিজেন পৌঁছে দিলেন। ০৪ আগস্ট ২০২১- শ্যামনগর উপজেলার সুন্দরবন অঞ্চলে মধু, মাছ, কাঁকড়া সংগ্রহ করতে গিয়ে বাঘের কবলে প্রাণ হারিয়েছেন এমন বনজীবি পরিবারের সদস্যদের খোঁজ খবর নিয়ে সাহায্য করেন এবং পাশে থাকার প্রতিশ্রুতি দেন জেলা ছাত্রলীগের সভাপতি আশিক। ০৬ আগস্ট ২০২১- জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান অসহায় বাঘ বিধবাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। ০৮ আগস্ট ২০২১- জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান অসুস্থ ছাত্রলীগ কর্মী কালামের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

০৯ আগস্ট ২০২১- ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন জেলা ছাত্রলীগের সভাপতি আশিক নিজেই স্প্রে করেন। ১১ আগস্ট ২০২১- ফেসবুকে সংবাদ প্রকাশের পর মা হারা এতিম শিশুকে গুঁড়া দুধ ও স্বাস্থ্য সামগ্রী উপহার পাঠান।২১ আগস্ট ২০২১- ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি জামায়াত জোটের পৃষ্ঠপোষকতায় গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে জেলা ছাত্রলীগের সভাপতির বৃক্ষ রোপন। ২৪ আগস্ট ২০২১- উপকূলীয় বেড়িবাঁধ রক্ষায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি আশিকের নির্দেশনা মোতাবেক নদী ভাঙ্গন এলাকায় বৃক্ষ রোপন। ২৫ আগস্ট ২০২১-শ্যামনগরে পায়ে রড পড়ানো আলোচিত অসহায় ভুষন মন্ডলের পরিবারকে ১ মাসের বাজার পৌঁছে দেন। ৫সেপ্টেম্বর ২০২১- জেলা ছাত্রলীগের সভাপতির নির্দেশনা মোতাবেক শ্যামনগর উপজেলার আওতাধীন মাদ্রাসা গুলোতে পৌঁছে দেওয়া হয় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী।

৬ সেপ্টেম্বর ২০২১- সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি আশিক অনার্স ১ম বর্ষে ভর্তির বিষয়ে শিক্ষার্থীদের টাকা জমাদানসহ ভর্তি বিড়ম্বনার কথা শুনা মাত্রই সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষের সাথে কথা বলে বিষয়টি দ্রæত সমাধানের ব্যবস্থা গ্রহণ করেন। ১৩সেপ্টেম্বর ২০২১- সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নে সুষ্ঠ নির্বাচনের দাবিতে শ্রমিক ভাইদের পাশে ছিল জেলা ছাত্রলীগের সভাপতি। ১৩নভেম্বর ২০২১- জেলা ছাত্রলীগের সভাপতি আশিকের সহযোগিতায় উপকূলের মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ। ২১ডিসেম্বর ২০২১- শীতের রাতে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন জেলা ছাত্রলীগের সভাপতি। ২৩ ডিসেম্বর ২০২১- ২০ ডিসেম্বর বাঘের আক্রমণে নিহত মুজিবর রহমানের পরিবারকে ১ মাসের বাজার পৌঁছে দিলেন জেলা ছাত্রলীগের সভাপতি। ১০ জানুয়ারি ২০২২- মুন্ডা জনগোষ্ঠীর জন্য শীতবস্ত্র পাঠালেন সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি। ১৩ জানুয়ারি ২০২২- এতিম হাফেজ শিশুদের মাঝে কম্বল বিতরণ করলেন সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি।

২৪ জানুয়ারি ২০২২- প্রতিবন্ধী ধর্ষিতার পাশে থেকে তার চিকিৎসার খরচ থেকে বাসায় পৌছে দেন। ২৯ জানুয়ারি ২০২২- জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমানের নির্দেশে পথশিশু ও অসহায়দের মাঝে খাদ্য বিতরণ। ১৭ মার্চ ২০২২- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বুড়িগোয়ালিনি ইউনিয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। ৩ এপ্রিল ২০২২- জেলা ছাত্রলীগের সভাপতি আশিকের পক্ষ থেকে প্রথম রমজানে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করা হয়। ৪ এপ্রিল ২০২২- জেলা ছাত্রলীগের সভাপতি আশিকের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। ১১ এপ্রিল ২০২২- সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমানের পক্ষে শিশু হাফেজদের মাঝে ইফতার বিতরণ করা হয়। ১৪ এপ্রিল ২০২২- নববর্ষে ইফতার নিয়ে প্রবীণ আবাসন কেন্দ্রে জেলা ছাত্রলীগের সভাপতি। ২২ এপ্রিল ২০২২- পথচারীদের মাঝে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি। ২৯ এপ্রিল ২০২২- সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি আশিকের পক্ষে কলারোয়া এতিমখানায় ইফতার বিতরণ করা হয়। ৩০ এপ্রিল ২০২২- তালায় নির্যাতিত তন্ময়ের সাথে সাক্ষাৎ করে ঈদ উপহার দিলেন সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান। এজন্য জেলার তিনি এখন ছালীগের রোলমডেল বলছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version