Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা সরকারি কলেজ সড়কের বেহাল দশা

ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরা শহরের পোষ্ট অফিসের সামনে থেকে শুরু করে সরকারি কলেজের সামনে দিয়ে পুরাতন সাতক্ষীরা হাটখোলা মোড় পর্যন্ত রাস্তাটি বেহাল দশায় পরিণত হয়েছে। পিচ উঠে পুরো সড়কে বড় বড় গর্তের কারণে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। স্থানীয়রা জানান, কলেজ রোডে ছোট-বড় গর্ত আর খানা-খন্দের কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। পাশাপাশি দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের। স্থানীয়রা আরো জানান, বিগত কয়েক বছর ধরে রাস্তাটি সংস্কার না হওয়ায় এসব ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার স্কুল ও কলেজ পড়–য়া ছাত্র-ছাত্রী, কর্মজীবি মানুষ, ব্যবসায়ী, প্রশাসনিক কাজসহ নানা প্রয়োজনে শহরে যাতায়াত করে। এই সড়কটি দিয়ে চলাচল করে অসংখ্য মোটরসাইকেল, বাইসাইকেল, অটোরিকশা, মালবাহী পিকআপসহ অন্যান্য ইঞ্জিন চালিত গাড়ি।

তবে রাস্তার ভঙ্গুর অবস্থার কারণে স্বাভাবিক চলাচলে মানুষের নাভিশ^াস উঠে গেছে। এছাড়া অসুস্থ রোগী ও গর্ভবতী মায়ের চিকিৎসার জন্য হাসপাতাল বা ক্লিনিকে নিতে সড়কটি মারাত্মক বিপদজনক হয়ে পড়েছে। ভ্যান চালক আকরাম আলী বলেন, ভাঙা জায়গা দিয়ে ভ্যান চালালে যাত্রীরাও গালমন্দ করে। তাই আমাদের রাস্তার ভালো অংশে চলাচল করতে এঁকেবেঁকে চলতে গিয়ে মাঝে মাঝে দুর্ঘটনার শিকার হতে হয়। ইজিবাইক চালক মফিজুল ইসলাম জানান, এই রাস্তা দিয়ে গাড়ী চালাতে গিয়ে দীর্ঘদিন ধরে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এসব ভাঙা রাস্তা দিয়ে চলাচলে দুর্ভোগের স্বীকার হতে হচ্ছে চালকদের।

এছাড়া সরকারি কলেজ, পল্লীমঙ্গল স্কুলসহ পাশর্^বর্তী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছেলে-মেয়েদের সময় মত পৌছে দিতে পারি না। এতে অনেক শিক্ষার্থী রাগান্বিত হন। সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষার্থী সাকিবুল হাসান জানান, কলেজ রোডে যানবাহন, সাইকেল মোটরসাইকেল তো দূরের কথা হেটে চলাচলেরও উপযোগী নেই। আমাদের দাবি রাস্তাটি অতি দ্রæত সংস্কার করা হোক। এদিকে রাস্তাটি সংস্কার করে পথচারীদের চলাচলের উপযোগী করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন স্থানীয় জনসাধারণ, পথচারী ও শিক্ষার্থীরা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version