Site icon suprovatsatkhira.com

বর্ষীয়ান আ.লীগ নেতা বীরমুক্তিযোদ্ধা বিএম নজরুল ইসলাম আর নেই

ফারুক হোসাইন রাজ, কলারোয়া: তালা কলারোয়া সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক এমপি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বিএম নজরুল ইসলাম (৭৫) মৃত্যু বরন করেছেন। বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুর ১২টার দিকে ঢাকার শ্যামলী স্পেশালিষ্ট হাসপাতালের আইসিইউতে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়।

বিএম নজরুল ইসলাম সাতক্ষীরা কলারোয়া পৌরসদরের গদখালী ৩নং ওয়ার্ডের মৃত রাজাউল্লাহ বিশ্বাসের ছেলে। তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে মুক্তিযোদ্ধাদের অন্যতম সংগঠক ছিলেন। তিনি সাতক্ষীরা-১ আসনের সাবেক সংসদ সদস্য। বিএমনজরুল ইসলাম কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমানে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা বিএম নজরুল ইসলাম এর মৃত্যুতে বর্তমান তালা কলারোয়া সাতক্ষীরা ১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ এমপি, দলীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বিএম নজরুল ইসলাম মৃত্যুকালে ৪ মেয়ে ১ ছেলে স্ত্রী রাবিয়া খাতুনসহ অসংখ্য গুনাগ্রহী রেখে গেছেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত আওয়ামী লীগের একজন অন্যতম সাংগঠনিক প্রবীণ নেতা ছিলেন। প্রয়াত আ.লীগ নেতা বিএম নজরুল ইসলামের স্ত্রী জানান, কয়েক মাস আগে হাট জনিত রোগের চিকিৎসায় তিনি সিঙ্গাপুর যান। বর্তমানে তিনি নিজের একটি ইটভাটা ব্যবসা পরিচালনা করে আসছিলেন। সাম্প্রতি অসুস্থবোধ করলে ঢাকার শ্যামলী স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। সেখানে গত ৩দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তিনি মৃত্যুবরণ করেন।

বিএম নজরুল ইসলামের পারিবারিক সূত্র জানান, মৃতদেহ ঢাকা থেকে আসার পর শুক্রবার (৮ এপ্রিল) সকাল ৮টার সময় কলারোয়া পৌরসদরের সরকারি জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবল মাঠে গার্ড অব অনার প্রদান ও জানাজা নামাজ অনুষ্ঠিত হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version