Site icon suprovatsatkhira.com

পাটকেলঘাটায় সড়ক দূর্ঘটনায় ট্রাক চালক ও হেলপার গুরুতর আহত

নিজস্ব প্রতিনিধি : পাটকেলঘাটায় সড়ক দূর্ঘটনায় ট্রাক চালক ও হেলপার গুরুতর আহত হয়েছে। শুক্রবার ভোর রাতে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটা থানার আল-আমিন মাদ্রাসার সামনে এ দূর্ঘটনা ঘটে। আহতরা হলেন, পাটকেলঘাটা থানার যুগিপুকুর গ্রামের আবু তালেবের ছেলে ট্রাক চালক রফিকুল ইসলাম (৩৮) ও সদর উপজেলার মথুরাপুর এলাকার বাবলু শেখের ছেলে হেলপার শাকিল হোসেন। প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার ভোর রাতে একটি বালি ভর্তি ট্রাক খুলনা থেকে সাতক্ষীরা অভিমুখে যাচ্ছিল। পথিমধ্যে দ্রæত গামী ট্রাকটি পাটকেলঘাটার আঁকাবাঁকা স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ধারে আল-আমিন মাদ্রাসার সামনে দাঁড়িয়ে থাকা অপর একটি ট্রাকের পিছনে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ট্রাক চালক ও হেলপার গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে সাতক্ষীরা মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করেন।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় বিষয়টি নিশ্চিত করে জানান, বেপরোয়া গতিতে চালানো ট্রাকটি জব্দ করে হাইওয়ে পুলিশের কাছে দেয়া হয়েছে। তবে, এর চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। খুলনা-সাতক্ষীরা মহাসড়কের হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি হাসান জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এদিকে, সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটায় একই মহাসড়কে বার বার সড়ক দূর্ঘটনায় প্রানহানির ঘটনায় আতংকিত হয়ে পড়েছেন স্থানীয়রা। স্থাণীয় এলাকাবাসী জানান, পাটকেলঘাটার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান ও বাণিজ্যিক প্রতিষ্ঠান গুলো মহা সড়কের ধারে। আর এই মহাসড়কে বার বার দূর্ঘটনার কবলে পড়ে ইতিমধ্যে বেশ কয়েকজন প্রাণ হারিয়েছেন। এতে উদ্বিগ্ন হয়ে পড়েছেন সাধারন মানুষ। তাদের দাবী সড়কে দূর্ঘটনা প্রতিরোধে ব্যাপক তৎপরতা বাড়ানো। স্থানীয় (সরুলিয়া) ইউপি চেয়ারম্যান আব্দুল হাই জানান, বেপরোয়া গতি ও অসাবধানতা সড়ক দূর্ঘটনার মূল কারণ।

পাটকেলঘাটায় গত একমাসে ৫টি সড়ক দূর্ঘটনায় বহু মানুষের হতাহতের ঘটনা ঘটেছে। এছাড়া যত্রতত্র গাড়ীপার্কিং, অবৈধভাবে দোকান বসানো ও বালু রাখাকে সড়ক দূর্ঘটনার জন্য দায়ী বলে মনে করেন এই ইউপি চেয়ারম্যান। উল্লেখ্য ঃ চলতি মাসের ২২ তারিখ পর্যন্ত সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটায় ৫টি সড়ক দূর্ঘটনায় কমপক্ষে তিন জন নিহতসহ অসংখ্য মানুষ আহত হয়েছেন। এর মধ্যে গত ১৮ এপ্রিল পাটকেলঘাটার কুমিরায় পিকআপ-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ২জন গরু ব্যবসায়ী নিহত হন। এছাড়া গত ২০ এপ্রিল পাটকেলঘাটার জামতলার মোড়ে বাসের সাথে ইজি বাইকের সংঘর্ষে ৬ জন যাত্রী আহত হন এবং এপ্রিল মাসেই প্রথম দিকে পাটকেলঘাটায় পৃথক দুটি স্থানে সড়ক দুর্ঘটনায় একজন নিহতসহ কমপক্ষে ২০ জন আহত হন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version