Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে র‌্যাবের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ

শ্যামনগর উপজেলা প্রতিনিধি : শ্যামনগরের মুন্সিগঞ্জে সুন্দরবনে আত্মসমর্পণকারী ৫৪ জন বনদস্যু ও জলদস্যুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে র‌্যাব। শনিবার (৩০ এপ্রিল) র‌্যাব ফোর্সেস ডিজির পক্ষ থেকে র‌্যাব-৮, বরিশাল কর্তৃক আত্মসমর্পণকৃত ২৭টি বাহিনীর ২৮৪ জন বনদস্যু ও জলদস্যুকে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে তাদেরকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। তারই ধারাবাহিকতায় মুন্সিগঞ্জে র‌্যাব-৮ এর লিগ্যাল অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ রেজাউল করিম ৫৪জনকে ঈদ উপহার সামগ্রী প্রদান করেন।

উপহার সামগ্রীর মধ্যে ছিল চাউল, সোয়াবিন তৈল, ঘি, সেমাই, চিনি, গুড়া দুধ, লবন, বাদাম, কিসমিস, জিরা, এলাস, দারুচিনি, পেঁয়াজ, টুকরি-ব্যাগ ও যাতায়াত ভাড়া বাবদ সম্মানী প্রদান করা হয়। এসময় তিনি জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী গত ০১ নভেম্বর ২০১৮ তারিখে সুন্দরবনকে জলদস্য মুক্ত ঘোষণা করেন। এখন শান্তির সুবাতাস বইছে সুন্দরবনে। অপহরণ হত্যা এখন তিরোহিত। জেলেদের কষ্টার্জিত উপার্জনের ভাগও কাউকে দিতে হচ্ছে না। মাওয়ালী, বাওয়ালী, বনজীবী, বন্যপ্রাণী এখন সবাই নিরাপদ বিশেষ করে মৎসজীবিরা নির্ভয়ে নির্বিঘেœ আসছে দর্শনার্থী পর্যবেক্ষক এবং জাহাজ বণিকেরা। এভাবেই সরকারের দূরদর্শিতায় সুন্দরবন কেন্দ্রিক অর্থনৈতিক গতিশীলতার ব্যাপক সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্ব, দিক নির্দেশনা ও পৃষ্ঠপোষকতা এবং স্বরাষ্ট্রমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত¡াবধান র‌্যাবের সক্রিয় অংশগ্রহণে সুন্দরবন আজ জলদস্যু মুক্ত। বর্তমানে আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। সরকারের পক্ষ থেকে আত্মসমর্পনকারী সকল জলদস্যু ও বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতিত অন্যান্য সকল সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে। ভবিষ্যতেও র‌্যাব-৮ এর এ ধরনের জনকল্যানমূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version