Site icon suprovatsatkhira.com

তালায় কলেজ ছাত্রের মারপিট ও মাথা ন্যাড়া করে দিয়েছে ছাত্রলীগ- শ্রমিক লীগের নেতা-কর্মীরা

ডেস্ক রিপোর্ট : ছাত্রলীগের দুই নেতাসহ ৫ কর্মীর বিরুদ্ধে এক কলেজ ছাত্রকে বিবস্ত্র করে মাথা ন্যাড়া করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। দ্ইু লাখ টাকা চাঁদার দাবিতে ছাত্রলীগ নেতা কর্মীরা ওই নিরীহ ছাত্রের উপর এ অমানুষিক নির্যাতন চালায় বলে ভুক্তভোগীর পরিবারের দাবি।
গত রবিবার বিকালে সাতক্ষীরার তালা সরকারি কলেজের একটি ছাত্রাবাসে এ ঘটনা ঘটে।
নির্যাতিত ছাত্রের নাম শোয়েব আজিজ তন্ময় (২০)। সে তালা সদর ইউনিয়নের জাতপুর গ্রামের চারা গাছের ব্যবসায়ী শেখ আজিজুর রহমানের ছেলে।

নির্যাতনের শিকার কলেজ ছাত্র তন্ময় জানায়, তিনি এবছর স্থানীয় জাতপুর টেকনিক্যাল কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য খুলনায় কোচিং করছে।
কয়েকদিন আগে তালা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ আকিব ও উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক সৌমিত্র চক্রবর্তী তার মোটর সাইকেলটি চেয়েছিল। বাবার অনুমোতি ছাড়া মোটর বাইক কাউকে দেয়া যাবে না বলে জানায় তন্ময়। সম্ভবত সেই থেকে তার উপর ক্ষিপ্ত ছিল তারা।

গত রবিবার দুপুরে ছাত্রলীগ কর্মী নাহিদ তাকে ফোন করে তালা কলেজের সামনে যেতে বলে। সরল বিশ^াসে সেখানে যাওয়া মাত্রই তালার মাঝিয়াড়া গ্রামের দালাল নামে খ্যাত সৈয়দ ইদ্রিসের ছেলে সৈয়দ আকিব (২৫), হরিশচন্দ্রকাটি গ্রামের গণেশ চক্রবর্তীর ছেলে সৌমিত্র চক্রবর্তী (৩২), তালা গার্লস স্কুলের পেছনের বাসিন্দা জে.আর সুমন (২৫), তালার মহান্দি গ্রামের জয় (২৪) ও তালা সদরের নজির শেখের ছেলে নাহিদ হাসান উৎস (২৪)। তাকে ধরে নিয়ে কলেজের মধ্যে একটি রুমে নিয়ে যায়। সেখানে নিয়ে তাকে মারপিট, মাথা ন্যাড়া করে দেওয়া ও উলঙ্গ করে ভিডিও ধারণ করা হয়। পরে তার মায়ের কছে তারা ফোন করে ছেলেকে ফিরে পেতে দুই লাখ টাকা নিয়ে কলেজের সামনে যাওয়ার কথা বলে। এসময় তারা তাকে মারপিটের আত্ম চিৎকার মাকে শোনাচ্ছিল তারা। বেলা দেড়টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তার ওপর নির্যাতন চালিয়ে মাথা ন্যাড়া এবং তাকে বিবস্ত্র করে ভিডিও করে। বিকালে তন্মায়ের মায়ের মাধ্যমে খবর পেয়ে তার চাঁচাত দুই ভাই তকে উদ্ধার করে তালা হাসপাতালে ভর্তি করে। সৈয়দ আকিব তালা উপজেলা ছাত্রলীগের নেতা ও ও সৌমিত্র চক্রবর্তী উপজেলা শ্রমিকলীগের নেতা। অন্যর ৩ জন ছাত্রলীগের কর্মী।

কলেজছাত্র তন্ময়ের বাবা আজিজুর রহমান বলেন, আমার জানা মতে ওদের সঙ্গে তন্ময়ের কোনো বিরোধ নেই। একসঙ্গে পড়েও না। আকস্মিক এ ঘটনা ঘটায় তিনি হতবাক। তবে তার ধারণা তন্মায়ের নতুন মোটরসাইকেলটি তারা নিয়ে নিতে চেয়েছিল। সে না দেয়ায় এ ঘটনা ঘটে থাকতে পারে বলে তিনি মনে করছেন। এ ঘটনায় থানায় থানায় অভিযোগ দিয়ে এখন তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।
তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলন রায় বলেন, নির্যাতনের ঘটনা আমার জানা নেই। সৈয়দ আকিব আমাদের কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে রয়েছে।
তালা সরকারি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ প্রফেসর সেখ মো. হুমায়ূন কবীর জানান, আমরা এ ধরনের কোনো ঘটনার খবর জানি না।

সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক বলেন, ছাত্রলীগের কোনো নেতাকর্মী এমন ঘটনার সঙ্গে জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি এখনো কেউ জানায়নি। খোঁজখবর নিয়ে ঘটনার সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

তালা হাসপাতালে চিকিৎসা নেওয়া কলেজছাত্র শোয়েব আজিজ তন্ময়কে সোমবার দুপুরে বাড়িতে নেওয়া হয়েছে। হাসপাতালে গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা হুমকি ধামকি দিচ্ছে বলে জানান তন্ময়ের বাবা আজিজুর রহমান। তিনি বলেন, আমরা এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

তালা থানা পুলিশের অফিসার ইনচার্জ জানান, এ ঘটনায় অভিযুক্তরা পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান চলমান আছে।

তবে নাম প্রকাশ না করার শর্তে একজন প্রত্যক্ষদর্শী জানান, ছাত্রলীগের নেতা আকিবের সাথে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি আকিবের সাথে সেই সম্পর্ক ভেঙে যায়। নতুন করে সম্পর্ক গড়ে উঠে তন্ময়ের সাথে। তন্ময়ের ওপর প্রতিশোধ নিতে আকিব তাকে নাহিদের মাধ্যমে ডেকে এনে মারপিট ও মাথা ন্যাড়া করে দেয়। ঘটনার মুল অভিযুক্ত আকিবের সেল ফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version