Site icon suprovatsatkhira.com

শিক্ষক-কর্মচারীদের মাঝে অবসর ভাতা প্রদান

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরায় অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের মাঝে অবসর ভাতা প্রদান করেছে জেলা শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতি। রবিবার (১৩ মার্চ) সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে অবসর ভাতার অর্থ প্রদান করা হয়। সংগঠনের সভাপতি মো. এনামুল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ’র চেয়ারম্যান মো. নজরুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষা ছাড়া কোন জাতি এগিয়ে যেতে পারবে না। জাতিকে যদি আমরা সুশিক্ষায় শিক্ষিত এবং মানসম্মত শিক্ষায় শিক্ষিত করতে ব্যর্থ হই, তাহলে আমাদের এই টার্গেট অর্জন করা সম্ভব হবে না। এটা প্রধানমন্ত্রী উপলব্ধি করেন।

এ লক্ষ্যে একযোগে ২৬ হাজার প্রাক প্রাথমিক বিদ্যালয়ে ১ লক্ষ শিক্ষকের চাকুরি জাতীয়করণ করা হয়েছে। আমরা দেখেছি, অনেক সরকারের রাজনৈতিক পরিবর্তন হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে যে সাহসিকতা দেখিয়েছেন আর কোন সরকার সে সাহসিকতা দেখাতে পারেনি’। তিনি আরো বলেন, ‘শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। সকল পেশার থেকে সম্মানিত পেশা এই শিক্ষকতা।

সমাজে শিক্ষকরাই গর্বিত মানুষ’। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশীদ। সাতক্ষীরা সদর উপজেলা শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মো. মোমিনুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা শিক্ষক সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক, জেলা শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল জব্বার, সহ সভাপতি শেখ আমানুল্লাহ, সুকৃতি কুমার রায়, কৃষ্ণানন্দ মুখার্জী, সহ সাধারণ সম্পাদক মিলন কুমার মÐল, সদস্য ফজলুল করিম, ভোলানাথ চক্রবর্তী প্রমুখ। অনুষ্ঠানে জেলার সাত উপজেলার ৩৯ জন শিক্ষক-কর্মচারীর মাঝে ২৭ লক্ষ ৭০ হাজার ২শ’ ৬৯ টাকার চেক প্রদান করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version