Site icon suprovatsatkhira.com

নব জীবনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন উদ্যাপন

প্রেস বিজ্ঞপ্তি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করেছে নব জীবন ইনস্টিটিউট। নব জীবনের আয়োজনে বৃহস্পতিবার (১৭ মার্চ) দিবসটি উপলক্ষে কেক কাটা অনুষ্ঠান, আলোচনা সভা এবং বঙ্গবন্ধুর জীবনাদর্শ নিয়ে ডিসপ্লে প্রদর্শন করা হয়। নব জীবন এর কার্য নির্বাহী কমিটির সভাপতি শামসুল আলম খানের সভাপতিত্বে সকাল ০৯টায় নব জীবন প্রাঙ্গণে পবিত্র কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এরপর বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কেটে কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। এরপর শুরু হয় আলোচনা অনুষ্ঠান। প্রধান অতিথি মহোদয় তার বক্তব্যে বলেন, বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের নিভৃত গ্রাম টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন।

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে জন্ম নেওয়া শেখ মুজিবুর রহমান তার সুদীর্ঘ সংগ্রামী জীবনে শুধুমাত্র বাংলার মানুষের মুক্তির জন্য ও পরাশক্তির হাত থেকে বাংলাদেশকে রক্ষার উদ্দেশ্যে স্বাধীনতার ডাক দিয়ে ছিলেন এবং বাংলাদেশকে স্বাধীন করেছিলেন। বাঙালি জাতির মুক্তির জন্য তিনি নিজের জীবনকে উৎসর্গ করেছিলেন নির্দ্বিধায়। দীর্ঘ আন্দোলন এবং সংগ্রামের পথ পেরিয়ে শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি ও বিশ্বের নিপীড়িত মানুষের মুক্তিসংগ্রামের অনুপ্রেরণার উৎস হয়ে ওঠেন। বঙ্গবন্ধুর আদর্শ সবার মধ্যে বিশেষ করে শিশুদের মধ্যে বিকশিত করার জন্য বেশি বেশি বঙ্গবন্ধু সম্পর্কে লেখা বই পড়তে হবে এবং তাদের ক্লাসে ও লাইব্রেরিতে বই এর চর্চা সৃষ্টি করতে হবে। তিনি আরও বলেন বঙ্গবন্ধু এ দেশে জন্ম না নিলে বাংলাদেশের সৃষ্টি হতো না। সাথে সাথে তিনি বঙ্গবন্ধুর জীবন আদর্শ নিয়েও আলোচনা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক এবং নব জীবন কার্য নির্বাহী কমিটির সহ সভাপতি জ্যোৎ¯œা আরা, নব জীবনের নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খান, নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম, নবজীবন ইনস্টিটিউটের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন, নব জীবন মাইক্রোফাইন্যান্স কর্মসূচির কোঅর্ডিনেটর মো. সেলিম মিয়া, এইচ আর এন্ড এ্যাডমিন অফিসার মো. রেজাউল করিমসহ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ এবং নব জীবনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। আলোচনা অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধুর জীবন আদর্শ নিয়ে শিক্ষার্থীবৃন্দ মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করে। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন নবজীবন পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টাল হেড বাচ্চু মুনশি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version