Site icon suprovatsatkhira.com

যশোর বোর্ডে পাশের হারে শীর্ষে সাতক্ষীরা

ডেস্ক রিপোর্ট : উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষায় এবার যশোর বোর্ডে পাসের হারে শীর্ষে রয়েছে সাতক্ষীরা। রোববার (১৩ ফেব্রæয়ারি) দুপুরে প্রকাশিত ফলাফলে জানা গেছে সাতক্ষীরা জেলায় এবার পাশের হার ৯৮ দশমিক ৮৬ শতাংশ। এছাড়া যশোর বোর্ডে পাশের হার ৯৮ দশমিক ১১ শতাংশ।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র এ ফল নিশ্চিত করেন। যশোর বোর্ডের প্রকাশিত ফল থেকে জানা গেছে, এ বছর যশোর বোর্ড থেকে এক লাখ ২৮ হাজার ১৬৩ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে এক লাখ ২৫ হাজার ৭৪৮ জন। উত্তীর্ণদের মধ্যে ছাত্র ৬১ হাজার ৬৩৫ এবং ছাত্রী ৬৪ হাজার ১০৬ জন।

গত বছর এই বোর্ড থেকে এক লাখ ২১ হাজার ৫২৮ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। এর মধ্যে শতভাগ উত্তীর্ণ হয়েছিল। এছাড়া সাতক্ষীরা থেকে এবছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছিল ১৩ হাজার ৯শ’ ২৬ জন শিক্ষার্থী। এরমধ্যে ৭ হাজার ৪শ’ ৯৪ জন ছাত্র এবং ৬ হাজার ৪শ’ ৩২ জন ছাত্রী।

এরমধ্যে পাশ করেছেন ১৩ হাজার ৭শ’ ৬৭ জন। যশোর শিক্ষা বোর্ডের তথ্যানুযায়ী যশোর শিক্ষা বোর্ডের মধ্যে সাতক্ষীরায় পাশের হার ৯৮ দশমিক ৮৬ শতাংশ, খুলনায় পাশের হার ৯৮ দশমিক ৭১ শতাংশ, বাগেরহাটে পাশের হার ৯৭ দশমিক ৪৯ শতাংশ, কুষ্টিয়ায় পাশের হার ৯৭ দশমিক ৬০ শতাংশ, চুয়াডাঙ্গায় পাশের হার ৯৭ দশমিক ৬৮ শতাংশ, মেহেরপুরে পাশের হার ৯৫ দশমিক ৬১ শতাংশ, যশোরে পাশের হার ৯৮ দশমিক ৩৫ শতাংশ, নড়াইলে পাশের হার ৯৮ দশমিক ০৯ শতাংশ, ঝিনাইদহে পাশের হার ৯৮ দশমিক ১৫ শতাংশ, মাগুরায় পাশের হার ৯৭ দশমিক ৭২ শতাংশ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version