Site icon suprovatsatkhira.com

জাতীয় প্রেসক্লাবে জলবায়ু পরিবর্তনজনিত গবেষণা পরিপত্র উপস্থাপন

মাহফিজুল ইসলাম আককাজ : গৃহভিত্তিক নারী শ্রমিকদের কোভিড-১৯ ও জলবায়ু পরিবর্তনজনিত গবেষণা পরিপত্র উপস্থাপন বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৩ ফেব্রæয়ারি) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জের (তোফাজ্জেল হোসেন মানিক মিয়া হল) এ কোয়ালিশন ফর দ্যা আরবান পুওর (কাপ) এর আয়োজনে, কোয়ালিশন ফর দ্যা আরবান পুওর (কাপ)’র ভাইস চেয়ারম্যান মাসুদা ফারুক রত্মা’র সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপকূলীয় জনপ্রতিনিধি ও নাগরিক ফোরামের আহŸায়ক সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

দক্ষিণ এশিয়ার গৃহভিত্তিক নারী শ্রমিকদের জীবন জীবিকার উপর কোভিড ১৯ এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব শীর্ষক গবেষণা প্রতিবেদন উপস্থাপন অনুষ্ঠানে সেমিনারে কোয়ালিশন ফর দ্যা আরবান পুওর (কাপ)’র পক্ষ থেকে বিষয় ভিত্তিক বিভিন্ন বিষয়ে পর্যালোচনা করে বক্তব্য রাখেন বক্তারা। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজসেবা অধিদফতর ও সমাজকল্যাণ মন্ত্রণালয়’র উপসচিব মো. কামরুল ইসলাম, শ্রম মন্ত্রাণালয়ের সাবেক যুগ্ম সচিব আ ম কাশেম মাসুদ, বিশিষ্ট শ্রমিক নেতা মো. আবুল হোসেন, কোয়ালিশন ফর দ্যা আরবান পুওর (কাপ)’র নির্বাহী পরিচালক খোন্দকার রেবেকা সান ইয়াত প্রমুখ।

সেমিনারে আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাংবাদিক আশিশ কুমার দে, উন্নয়ন সমন্বয়, গবেষক এবং কো-অর্ডিনেটর মো. জাহিদ রহমান, নির্বাহী পরিচালক, ওসি ফাউন্ডেশন ও ট্রেড ইউনিয়ন লিডার এআর চৌধুরী রিপন প্রমুখ। অনুষ্ঠানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষাবিদ, গৃহভিত্তিক নারী শ্রমিক প্রতিনিধি ও এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ক্যাপশন : জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে (কাপ)’র উদ্যোগে গৃহভিত্তিক নারী শ্রমিকদের কোভিড-১৯ ও জলবায়ু পরিবর্তনজনিত গবেষণা পরিপত্র উপস্থাপন বিষয়ে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বীরমুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version