Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় ফিতা কেটে ও বেলুন-ফেস্টুন উড়িয়ে ৪দিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকাল ৩টায় সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে সংস্কৃতিক মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায়, স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় ও জেলা প্রশাসনের বাস্তবায়নে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ও বেলুন-ফেস্টুন উড়িয়ে ৪দিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলার উদ্বোধন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,“বই পড়া একটি নেশা। যাদের বই পড়া অভ্যাস আছে তারা সব খানেই বই পড়ে। বই পড়া অনেকের রক্তের সাথে মিশে আছে। আমাদের বাংলাদেশ ও স্বাধীনতার ইতিহাস যে সব বইতে বিকৃত করে মিথ্যা কথা লেখা আছে সে সকল বই বাজার থেকে তুলে দিতে হবে। তিনি আরো বলেন, আমাদের দেশে জননেত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বছরের প্রথম দিনে সকল শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই বিতরণ করা হয়। যা বিশে^র ইতিহাসে কোন দেশে নেই।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব সিংহ, অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ¦ মো. আসাদুজ্জামান বাবু, সাবেক জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন মশু প্রমুখ। ৪দিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলায় ২৯টি স্টল স্থান পেয়েছে। মেলা উপলক্ষে রচনা ও কুইজ প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এসময় রাজনীতিক নেতৃবৃন্দ ও জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানরা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মুসফিকুর রহমান মিল্টন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version