Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে মৎস্যজীবী সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : “মৎস্যজীবী জেলে ভাই ঐক্য ছাড়া উপায় নাই”- শ্লোগানে মুখরিত করে শ্যামনগর উপজেলার হরিণগর বনশ্রী শিক্ষা নিকেতন মাঠে বিশাল মৎস্যজীবী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) বিকাল ৪ টায় বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি সাতক্ষীরা জেলা কমিটি এ সমাবেশের আয়োজন করে। সমাবেশে জেলা সমিতির সভাপতি জিএম আজিবার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- শ্যামনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাঈদ উজ জামান সাঈদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব আনোয়ার হোসেন শিকদার, কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক নান্নু মিয়া নান্নু ভাই, দপ্তর সম্পাদক বাবুল হাওলাদার, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. এরশাদ আলী, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শ্যামনগর উপজেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফ, সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম।

আরও বক্তব্য রাখেন, জাতীয় মৎস্যজীবী সমিতির শ্যামনগর উপজেলা সভাপতি মধুজিত রপ্তান, মুন্সিগঞ্জ ইউনিয়ন মোছা. কোহিনুর পারভীন নাজমা প্রমুখ। বক্তাগণ বলেন, শ্যামনগর উপক‚লীয় মৎস্যজীবীদের সমস্যাগুলি তুলে ধরে মৎস্যজীবীদের পক্ষ থেকে দাবি করেন সঠিক জেলে তালিকা নিবন্ধন ও হালনাগাদ করে সঠিক তালিকা পূরণ ও ২০ মে থেকে ২৩ জুলাই সাদা মাছের প্রজনন মৌসুমে মাছ ধরা নিষিদ্ধকালীন সময়ে সকল মৎস্যজীবীদের খাদ্য সহায়তা দিতে হবে। সমুদ্রে মাছ ধরতে যাওয়ার জন্য ট্রলারের অনুমতি দিতে হবে। মাছ ধরা বন্ধকালীন সময়ে আর্থিক বা খাদ্য সহায়তা দিতে হবে, সকল বদ্ধ ও উন্মুক্ত জলমহাল থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে জলমহাল নীতিমালা-২০০৯ অনুযায়ী সরকারি ভাবে জেলেদের মূল্যায়ন করতে হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version