Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে পুশকৃত বাগদা বিনষ্ট: ব্যবসায়ীকে জরিমানা

সুন্দরবন অঞ্চল প্রতিনিধি : সাদা সোনা খ্যাত বাগদা চিংড়িতে অপ-দ্রব্য পুশ করার অপরাধে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এছাড়া পুশকৃত চিংড়িগুলো জব্দ করে নদীতে ফেলে বিনষ্ট করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (০৪ ডিসেম্বর) সকাল ৭টায় গোপন সংবাদের ভিত্তিতে শ্যামনগর উপজেলার কলবাড়ি বাজারে ফাতেমা ফিসে অভিযান চালায় কোস্টগার্ডের সদস্যরা। এ সময় পুশ করা অবস্থায় কলবাড়ির ফাতেমা ফিসের ফুরিয়া হারুনকে হাতে নাতে আটক করা হয়।

পরে দুপুর সাড়ে ১২টায় শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম আবুজার গিফারীর উপস্থিতে ওই অসাধু ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং পুশকৃত প্রায় ৩৫ কেজির মত বাগদা চিংড়ি নদীতে ফেলে বিনষ্ট করে দেয় ভ্রাম্যমাণ আদালত। অভিযান পরিচালনারকারী কৈখালী কোস্টগার্ডের সিসি লেফটেন্যান্ট আতাহার হোসেন জানান, ‘উপক‚লের সাদা সোনা খ্যাত বাগদা চিংড়ি শিল্প আজ ধ্বংসের মুখে। বেশি মুনাফা লাভের আশায় বিভিন্ন প্রকার অপ-দ্রব্য পুশ করেন এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা। অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ম্য রুখে দিতে উপজেলা প্রশাসনের সমন্বয়ে আমরা বিভিন্ন সময় অভিযান পরিচালনা করি।

তারই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালিয়ে পুশকৃত বাগদা চিংড়িসহ একজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদলতে তাকে সোপর্দ করা হয়’। শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম আবুজার গিফারী বলেন, ‘এ ধরনের অনৈতিক কাজে আমাদের অভিযান অব্যাহত থাকবে’। অভিযান পরিচালনার সময় কলবাড়ি বাজারের সভাপতি ও বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল, ইউপি সদস্য জি এম আব্দুর রউফ, বুড়িগোয়ালিনী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সহ কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version