Site icon suprovatsatkhira.com

কলারোয়া খাদ্য গুদামে ধান চাল সংগ্রহ শুরু

ফারুক হোসাইন রাজ : কলারোয়ায় অভ্যন্তরীন আমন সংগ্রহ ও ২১-২২ মৌসুমে খাদ্য-শস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন তালা-কলারোয়া ১ আসনের সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ। রবিবার (৫ ডিসেম্বর) উপজেলা সরকারি খাদ্য গুদামে উদ্বোধনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন-বান্ধব ও কৃষি-বান্ধব হওয়ায় দেশ এখন খাদ্য স্বয়ংসম্পূর্ণতা লাভ করেছে।’

তিনি কৃষক ও মিলারদেরকে প্রযুক্তি সর্বোচ্চ ব্যবহারের সিন্ডিকেট মুক্তভাবে ধান-চালের গুনগত মান ধরে রেখে গুদামজাতকরণের আহŸান জানান। পাশাপাশি খাদ্য গুদামে কৃষকরা কোন রকম হয়রানি ছাড়াই যাতে ধান সরবরাহ করতে পারেন সেই ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনিক কর্মকর্তাদের সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার কথা বলেন। খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনউদ্দীন মোড়ল জানায়, চলতি আমন সংগ্রহ ২০২১-২২ মৌসুমে উপজেলায় ৬৫২ মে.টন ধান ও ৫৩৮ মে. টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আগামী ২৮ ফেব্রæয়ারি ২০২২ পর্যন্ত খাদ্য-শস্য সংগ্রহ কার্যক্রম অব্যাহত থাকবে। উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগ আয়োজিত ওই অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাহিদুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রফিকুল ইসলাম। অন্যান্যদের মধ্যে মিল মালিক সমিতির সভাপতি ওহিদুজ্জামান, সম্পাদক রফিকুল ইসলাম, কৃষক প্রতিনিধি আতিয়ার রহমান, গুদামের অফিস সহকারী মাহবুব হোসেন, অফিস স্টাফ রিপন রায়, সাহাদাত হোসেন, রুবিনা খাতুনসহ চাল ব্যবসায়ী মিলার ও প্রান্তিক কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version