Site icon suprovatsatkhira.com

ওমিক্রন নিয়ে ভোমর বন্দরে অতিরিক্ত সতর্কতা নেই, মানা হচ্ছে করোনা সতর্কতা

নিজস্ব প্রতিনিধি: ভারতে নতুন করে ওমিক্রন ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হওয়ার পরও স্থল পথে ভারত বাংলাদেশে যাতায়াতের রুট ভোমরা স্থল বন্দরে জরি করা হয়নি অতিরিক্ত সতর্কতা। স্থল বন্দর কর্তপক্ষ সূত্র জানায়, ওমিক্রন নিয়ে সরকারি কোন নির্দেশনা না আসায় বাড়তি সতর্কতা নেয়া হয়নি। তবে পূর্বের ন্যায় করোনা সতর্কতা মেনে চলছে এই স্থল বন্দরের সকল কার্যক্রম। বিশেষ করে পাসপোর্টধারী যাত্রী ও ভারত থেকে পণ্য নিয়ে আসা ভারতীয় ট্রাক চালক ও হেলপারদের উপর নজরদারি বাড়ানো হয়েছে।

ভোমরা ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হুসাইন খান বলেন, করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন নিয়ে ভোমরা ইমিগ্রেশন ও স্থলবন্দরে বাড়তি সতর্কতা জারি করা না হলেও ওমিক্রন সতর্কতা মাথায় নিয়েই চলছে সকল দাপ্তারিক কাজ। ইমিগ্রেশন চেকপোস্ট ও স্থলবন্দর ভারত থেকে আসা সকল পাসপোর্ট যাত্রীদের করোনাভাইরাসের নেগেটিভ সনদ, রক্ত পরীক্ষাসহ নানা তথ্য সংগ্রহ করা হচ্ছে। ভারত থেকে আসা সকল পণ্যবাহী ট্রাকচালক-হেলপারদের ডিজিটাল তাপমাত্রা পরীক্ষা যন্ত্র দিয়ে তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গত এক সপ্তাহে প্রতিদিন গড় ৮০ জন পাসপোর্টধারী মানুষ বাংলাদেশ-ভারত যাতায়াত করছে।
ভোমরা কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট এসোসিয়েশন’র আহŸায়ক (এডহক কমিটি) শেখ এজাজ আহম্দে স্বপন জানান, ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে সরকারের নিকট থেকে কোনো প্রকার নির্দেশনা আসেনি। তবে করোনাভাইরাস মোকাবেলায় সরকারের বিধিনিষেধ অনুযায়ী বন্দরের সকল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বন্দরে শ্রমিকসহ সকলকে মাস্ক ব্যবহার করা ও ভারতীয় পণ্যবাহী ট্রাক চালক-হেলপারদের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে।
করোনা কালীন সময় থেকেই ইমিগ্রেশন অফিসে এক জন স্বাস্থ্য সহকারী সার্বক্ষনিক দায়িত্ব রত আছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version