Site icon suprovatsatkhira.com

এসএসসিতে যশোর বোর্ডের শীর্ষে সাতক্ষীরা: পাশের হার ৯৪.৭৬

ডেস্ক রিপোর্ট : এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। এ বছর সাতক্ষীরা জেলায় এসএসসি পরীক্ষায় শতকরা ৯৪.৭৬ ভাগ শিক্ষার্থী পাশ করেছে। পাশের হারে যশোর শিক্ষা বোর্ডের অধীনে সাতক্ষীরা জেলা প্রথম স্থান অধিকার করেছে। এছাড়া শতকরা ৯৪.৪৯ ভাগ শিক্ষার্থী পাশ করায় দ্বিতীয় হয়েছে খুলনা জেলা। জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, সাতক্ষীরা জেলায় পাশের হারে প্রথম স্থান অধিকার করেছে সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়।

তবে সাতক্ষীরা জেলায় পরীক্ষায় অংশগ্রহণকারী ছেলে মেয়েদের আনুপাতিক দিক থেকে পাশের হারে এগিয়ে আছে মেয়েরা। সাতক্ষীরা জেলার ২৯৭টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে মোট ১৯ হাজার ২৩৬ জন শিক্ষার্থী। এরমধ্যে ছেলে ১০ হাজার ১৭৫ জন এবং মেয়ে ৯ হাজার ৬১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

যার মধ্যে ছেলে শিক্ষার্থী পাশ করেছে ৯ হাজার ৬২৯ জন এবং মেয়ে শিক্ষার্থী পাশ করেছে ৮ হাজার ৫৯৯জন। পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে মোট পাশ করেছে ১৮ হাজার ২২৮ জন। যার মোট পাশের হার ৯৪.৭৬ ভাগ। এছাড়া ছেলে পরীক্ষার্থীদের পাশের ৯৪.৬৩ ভাগ এবং মেয়ে পরীক্ষার্থীদের পাশের হার ৯৪.৯০ ভাগ।

জেলা শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল মামুন জানান, ‘সাতক্ষীরা জেলায় পাশের হারে শীর্ষে আছে সরকারি বালিকা বিদ্যালয়। এছাড়া অন্যান্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পাশের হারও খুব ভালো’। তবে জেলা কোন শিক্ষাপ্রতিষ্ঠানে শতভাগ পাশ বা ফেল আছে কিনা তিনি ওই মুহ‚র্তে জানাতে পারেননি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version