Site icon suprovatsatkhira.com

উন্নত দেশ গড়তে প্রতিবন্ধীদের কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে

দেবহাটা প্রতিনিধি : দেবহাটায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলা প্রশাসক হুমায়ুন কবির বলেছেন, উন্নত দেশ ও জাতি গঠনে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আগামী দিনে উন্নত দেশ গড়ার লক্ষে সরকার নানামুখী উন্নয়ন হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় প্রতিবন্ধী সহ সমাজে পিছিয়ে পড়া মানুষের ভাগ্যের উন্নয়ন বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হচ্ছে।

আগামী ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে হলে কাউকে পিছিয়ে রেখে উন্নয়ন সম্ভব নয়। তিনি আরো বলেন, সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে প্রতিবন্ধীরা আগের দিনে পিছিয়ে থাকলে বর্তমান সরকারের আমলে প্রতিবন্ধীদের কল্যাণে সরকার যুগন্তকারী পদক্ষেপ নিয়েছেন। এমনকি প্রতিবন্ধী শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য সেবা চালু করা হয়েছে। যার ফলে প্রতিবন্ধীরা সাধারণ মানুষের পাশাপাশি শিক্ষা ও চাকুরিতে ভূমিকা রাখছে। তাই এই মানুষদের জন্য বর্তমান সরকার, বে-সরকারি প্রতিষ্ঠান কাজ করছে। আমি বলব প্রতিবন্ধীদের কল্যাণে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে।

তাহলে আমাদের দেশকে অতি অল্প সময়ে উন্নত দেশে পরিণত করতে পারব। রবিবার (১৯ ডিসেম্বর) সকালে ইপিলিয়ন গ্রæপের সহায়তায় ডিজেবল রিহ্যাবিলিটেশন এন্ড রিসার্চ এসোসিয়েশন (ডিআরআরএ) এর আয়োজনে হাদিপুর আঞ্চলিক কার্যালয়ে ১ হাজার প্রতিবন্ধী পরিবারে শীতবস্ত্র (কম্বল ও জ্যাকেট) বিতরণ করা হয়। এসময়ে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, ডিআরআরএ’র নির্বাহী পরিচালক ফরিদা ইয়াসমিন, উপদেষ্টা স্বপনা রেজা, এপিলিয়ন গ্রæপের সিএসআর প্রধান নাজমুল আহসান সহ ডিআরআরএ’র বিভিন্ন কর্মকর্তাগণ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version