Site icon suprovatsatkhira.com

ঈশ্বরীপুরে সংঘর্ষের ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক : শ্যামনগর উপজেলার ঈশরীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে নৌকা ও আনারস প্রতীকের দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করেছে পুলিশ। শ্যামনগর থানার উপ-পরিদর্শক (এসআই) নুর আলম বাদী হয়ে বুধবার (২৯ ডিসেম্বর) উভয় পক্ষের ৭০-৮০ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরও ৩০০-৪০০ জনকে আসামি করে এই মামলা দায়ের করেন। সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যে পুলিশ আব্দুস সোবহান ও সফিকুল ইসলাম নামের দুইজনকে গ্রেপ্তার করেছে।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে ঈশরীপুর ইউনিয়নের বংশীপুর বাসস্ট্যান্ডে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জিএম শোকর আলী ও আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সাদেকুর রহমান সাদেমের কর্মী সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ছুঁড়তে বাধ্য হয়। এতে অন্তত ১০জন গুলিবিদ্ধ ও পুলিশের আট সদস্যসহ কমপক্ষে ৫০জন আহত হন। ঘটনার পর থেকে বংশীপুরসহ আশপাশে পুলিশ মোতায়েন থাকায় পরিস্থিতি শান্ত রয়েছে। জানা গেছে, আগামী ৫ জানুয়ারির নির্বাচনকে ঘিরে নৌকা ও আনারস প্রতীকের দুই প্রতিদ্ব›দ্বী প্রার্থীর সমর্থকদের মধ্যে মঙ্গলবার রাতে ব্যাপক সংঘর্ষ হয়। নৌকার প্রার্থী জিএম শোকর আলী ও আনারস প্রতীকের প্রার্থী সাদেকুর রহমান সাদেমের লোকজন পরস্পরের প্রতি উস্কানীমূলক শ্লোগান দেয়ায় সংঘর্ষ শুরু হয়।

এসময় দু’পক্ষের কর্মী সমর্থকদের হামলায় বংশীপুর বাসস্ট্যান্ড এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। মটর সাইকেল ও ভ্যানসহ অগণিত যানবাহন ভাঙচুরের পাশাপাশি উভয়পক্ষের অর্ধ-শতাধিক কর্মী সমর্থক আহত হয়। সংঘর্ষে লিপ্ত দু’পক্ষকে নিবৃত্ত করতে পুলিশ বাধ্য হয়ে রাবার বুলেট ও কাদনে গ্যাস ব্যবহার করে। এসময় হামলাকারীদের ছোঁড়া ইটের আঘাতে উপ-পরিদর্শক দিপ্তেশ রায়, মো¯ত্মাফিজুর রহমান, নাজিম উদ্দীন, মনিররুল ও পলাশসহ ৮ পুলিশ সদস্য আহত হন। ঘটনার পরপরই রাত দশটার দিকে পুলিশসহ উভয় পক্ষের মারাত্মক আহত ৩৬ জনকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলেও অন্যদের বিভিন্ন ক্লিনিকে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

এ ব্যাপারে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, ঘটনাস্থলে পুলিশ টহলে রয়েছে। ইতোমধ্যে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রসঙ্গত, সম্ভাব্য সংঘর্ষ এড়াতে তফসীল ঘোষণার পর থেকে বংশীপুর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছিল। পুলিশের উপস্থিতি সত্তে¡ও মঙ্গলবার রাতে দীর্ঘদিনের বিবাদমান এই দুই পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। শ্যামনগর উপজেলার ঈশরীপুর ইউনিয়নের নৌকা প্রতীক নিয়ে দলীয় প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান শোকর আলী। তার বিরুদ্ধে আনারস প্রতীক নিয়ে লড়ছে একাদশ নির্বাচনের পূর্বে আওয়ামী লীগে যোগদানকারী সাবেক চেয়ারম্যান সাদেকুর রহমান সাদেম।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version