Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা বাসীর হৃদয়ে একেএম আনিছুর রহমান আজীবন বেঁচে থাকবেন

নিজস্ব প্রতিবেদক: চায়না বাংলা শপিং কমপ্লেক্সের সমনে শোক ব্যানার টানিয়ে ইতমধ্যে জানিয়ে দেয়া হয়েছে উক্ত গ্রæপের এমডি একেএম আনিছুর রহমান আর এই দুনিয়াতে নেই। চির সত্য মৃত্যুকে আলিঙ্গন করে পাড়ি দিয়েছেন পরপারে। বিদেশের আইনি জটিলতা কাটিয়ে তাঁর মরদেহ আগামী কাল গ্রামের বাড়িতে পৌঁছাবে বলে আশা করছেন তার স্বজনরা।

শোক ব্যানারটির উপর শপিং কমপ্লেক্সে সিঁড়ি বেয়ে উপরে উঠার প্রথম কদমেই সবারই দৃষ্টি আকর্ষণ করছে। ছবি দেখেই শপিংয়ে আসা পরিচিত স্বজনরা দীর্ঘ নিশ^াস ফেলে দোয়া করছেন তিনি যেন পরপারে শুখে থাকেন। শপিং কমপ্লেক্স-এ দাঁড়িয়ে কথা হয় এক অবসর প্রাপ্ত সরকারি কর্মকর্তার সাথে। তিনি স্মৃতি চারণ করে বলেন, সাতক্ষীরার চায়না বাংলা শপিং কমপ্লেক্স, সিবি হসপিটাল লিমিটেড ও বরসা ট্যুরিজম’র এমডি এবং দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা’র সম্পাদক সর্বক্ষেত্রে সফল হয়েছিলেন একে এম আনিছুর রহমান। সব মানুষের প্রিয়ভাজন ছিলেন সদাহাস্যোজ¦ল ও সদালাপি এবং সকলের প্রিয় এ.কে.এম আনিছুর রহমান ধীরে ধীরে নিজেকে একটি প্রতিষ্ঠানে পরিনত হয়ে উঠছিলেন।

তিনি সকলকে অতি সহজে মানুষকে আপন করে নিতেন। মৃতুর পর প্রচার ও সামাজিক মাধ্যমে তাঁর তিরোধানে যে ব্যাপক শোক ও বেদনায় মর্মাহত তা সাতক্ষীরার সাধারণ মানুষসহ বিভিন্ন মহলে লক্ষ করা গেছে। তিনি জীবদ্দশায় সাতক্ষীরার মানুষদের জন্য উন্নত স্বাস্থ্য সেবার ব্রত নিয়ে করেছিলেন চায়না বাংলা (সিবি হসপিটাল), ক্রেতা সাধারণের ভাল সেবার জন্য সকল নিত্য পণ্যের সমাহার নিয়ে করেছিলেন চায়না বাংলা শপিং কমপ্লেক্স এবং গণমানুষের কথা ও মাটি ও মানুষের কথা গণমাধ্যমে তুলে ধরতে দৈনিক সুপ্রভাত পত্রিকা প্রকাশ করেছিলেন।

কথা হয় ব্যবসায়ী সমাজের নেতৃবৃন্দসহ তার অধীনন্ত কয়েক কর্মকর্তার সাথে। তারা জানান,
সাতক্ষীরা তথা দেশের শিল্পোদ্যোক্তাদের কাছে তিনি উৎসাহ, অনুপ্রেরণা ও আত্মবিশ্বাসের বড় উৎস এবং অনুকরণীয় ব্যক্তিত্ব স্বপ্ন দ্রষ্টা এ.কে.এম আনিছুর রহমান। অনেকেই তাঁকে চেনেন ‘ব্যবসার জাদুকর’ হিসেবে। যে ব্যবসায়ই তিনি হাত দিয়েছেন, তাতেই সোনা ফলেছে। দীর্ঘ জীবনে তিনি হার মানেননি কোনো প্রতিক‚লতার কাছেই। নিজের হাতে গড়া চায়না বাংলা গ্রæপকে অল্প দিনেই নিবিড় পরিচর্যায় সাজিয়েছেন এবং সেই সাথে দাঁড় করিয়েছেন সুদৃঢ় প্রাতিষ্ঠানিক ভিত্তির ওপর।

তাই তাঁর মৃত্যুর পরও চায়না বাংলা গ্রæপ চলছে তাঁরই অনুসৃত নীতি, আদর্শ অনুযায়ী, তাঁর প্রদর্শিত পথে। গত ১৬ ডিসেম্বর ৫৮ বছর বয়সে এ সফল উদ্যোক্তার জীবনাবসান হয়। মৃত্যুর আগেই নিজের ব্যবসা প্রতিষ্ঠান চায়না বাংলা গ্রæপে তিনি দক্ষ পেশাজীবীদের নিয়ে একটি শক্তিশালী টিম গড়ে তোলেন।

মানবসেবা ও ব্যবসায়িক খাতের বিকাশের অন্যতম এ পথিকৃৎ ব্যবসায় নৈতিক দৃষ্টিভঙ্গির কারণে অনেকের কাছেই আজ অনুকরণীয় ব্যক্তিত্ব। সাতক্ষীরায় ব্যবসা অঙ্গনের অন্যতম এ পুরোধার’র ব্যবসা জীবন শুরু হয়েছিল খুব স্বল্প পরিসরে। প্রতিটি স্তরে সর্বোচ্চ মান, মূল্যবোধ আর নৈতিকতার চর্চাই মানুষের আস্থার আসনে বসিয়েছে আজ চায়না বাংলা গ্রæপকে। আমরা আশা করি তার দেখানো পথেই হাঁটবে তার স্বপ্নের চায়না বাংলা গ্রæপ। তাঁর মৃত্যুতে যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা কখনও পূরণ হওয়ার নয়। চায়না বাংলা শপিং কমপ্লেক্স, সিবি হসপিটাল লিমিটেড ও বরসা ট্যুরিজম’র এমডি এবং দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা’র সম্পাদক এ.কে.এম আনিছুর রহমান আজীবন বেঁচে থাকবে সাতক্ষীরাবাসীর হৃদয়ে এবং তার সৃষ্টির মাঝে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version