Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দুজনের বিরুদ্ধে মানহানির মামলা

নিজস্ব প্রতিনিধি: ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের কারণে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও ডিজিটাল মিডিয়া উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ এর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাতক্ষীরা জেলা শাখার সদস্য এ্যাডভোকেট এখলেছার আলী বাচ্চু। বিচারক হুমায়ুন কবির আবেদনটি গ্রহণ করেছেন।

মামলার বাদি এ্যাডভোকেট এখলেছার আলী বাচ্চু জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমান ও তার দাদি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন সাবেক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. মুরাদ হাসান। বিএনপির একজন কর্মী হিসেবে তার বক্তব্য আমাদেরকে মানসিকভাবে তীব্র আঘাত করেছে। তাই ১৮৬০ সালের পেনাল কোড ১৫৩(ক),৫০৫ (ক) ও ৫০৯ ধারা অনুযায়ী তার বিরুদ্ধে বাংলাদেশ জাতীয়তাবাদি আইনজীবী ফোরাম,সাতক্ষীরা ইউনিটের পক্ষ থেকে মামলা করা হয়েছে। এ ছ্ড়াা গত পহেলা ডিসেম্বর মিডিয়া উপস্থাপক হিসেবে মোহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ সাবেক তথ্য প্রতিমন্ত্রি ডাঃ মুরাদ হাসানের সাক্ষাৎকার গ্রহণ করেন। যা মানহানিকরের শামিল। আদালতে এ সংক্রান্ত ভিডিও ফুটেজ দাখিল করা হয়েছে।

মামলায় বাদিসহ আটজন আইনজীবীকে সাক্ষী করা হয়েছে। ওকালতনামায় ৩৫ জন আইনজীবী সাক্ষর করেছেন। মামলার আইনজীবী এ্যাডভোকেট আব্দুল মজিদ জানান, পেনাল কোডের কয়েকটি ধারায় ডা. মুরাদ হাসান মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে করা মানহানির আবেদনটি সংশি¬ষ্ট বিচারক গ্রহণ করে পরবর্তীতে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version