Site icon suprovatsatkhira.com

মুন্সিপাড়ায় দীর্ঘদিনের যাতায়াতের পথ বন্ধের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরা শহরের মুন্সিপাড়া এলাকায় দীর্ঘদিনের যাতায়াতের পথ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে হাজী মো. আতিয়ার রহমানের বিরুদ্ধে। তিনি মুন্সিপাড়া জামে মসজিদ এলাকার মৃত জোনাব আলীর ছেলে। সরেজমিনে দেখা গেছে, নিজের জমি দাবি করে এলাকাবাসীর দুই মসজিদে যাতায়াতসহ প্রধান সড়কে চলাচলের সংযোগ পথ ঘিরে বন্ধ করে দিয়েছেন হাজী মো. আতিয়ার রহমান। তুলে ফেলছেন সাতক্ষীরা পৌরসভার অর্থায়নে নির্মিত ইটের সোলিং রাস্তার ইট। কেটে ফেলেছেন পৌরসভার স্থাপিত পানির পাইপ। রাস্তা বন্ধ করার ফলে গৃহবন্দী হয়েছে প্রায় ১০টি পরিবারের সদস্যরা।

এছাড়া পানির পাইপ কেটে দেয়ায় পানির সংকটেও ভুগছেন ভুক্তভোগী পরিবারগুলো। এ ঘটনায় ভুক্তভোগী এলাকাবাসী হাজী মো. আতিয়ার রহমানের বিরুদ্ধে সাতক্ষীরা পৌর মেয়র বরাবর অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ সূত্রে জানা গেছে, ‘ওই এলাকার দীর্ঘ ৩৫ থেকে ৪০ বছরের একমাত্র চলাচলের পথ, যা এলাকাবাসী ব্যবহার করে আসছিলেন। পরে পৌরসভা কর্তৃক ওই রাস্তায় ইটের সোলিং করে এলাকাবাসীর চলাচলের পুরোপুরি উপযোগী করে দেয়। এরমধ্যে হাজী মো. আতিয়ার রহমান রাস্তায় পাকা পিলার স্থাপন করে রাস্তা বন্ধ করার উদ্যোগ নেয়। সে মর্মে তৎকালীন চেয়ারম্যান, কমিশনার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিগত ২৯-০৭-২০০১ তারিখে একটি সালিশ অনুষ্ঠিত হয়। সালিশে প্রয়োজনীয় রাস্তার জন্য ভুক্তভোগীদের স্ব স্ব গাছপালা ও মো. আতিয়ার রহমানের নির্মিত পিলার অপসারণের সিদ্ধান্ত হয়।

যা উভয় পক্ষ সালিশে মেনে নেয়। ভুক্তভোগীরা তাদের গাছপালা অপসারণ করলেও হাজী মো. আতিয়ার রহমান পিলার অপসারণ না করে দীর্ঘদিন যাবৎ ওই রাস্তাটি বন্ধ করার পাঁয়তারা করে আসছিলেন। তারই ধারাবাহিকতায় গত ২২-১১-২০২১ তারিখে হঠাৎ রাস্তার ইট তুলতে শুরু করেন হাজী মো. আতিয়ার রহমান। এছাড়া ওই রাস্তায় গাছ রোপণ করে চলাচলের পথটি একেবারে ঘেরা বেড়া দিয়ে বন্ধ করে দেয়’। স্থানীয়রা জানান, ওই রাস্তাটি বন্ধ করে দেয়ার ফলে প্রায় ১০টি পরিবারের সদস্যরা বাড়ির বাইরে বেরোতে পারছেন না।

এমনকি ওই রাস্তার দুই দিকে দুটি মসজিদে (মুন্সিপাড়া জামে মসজিদ এবং বায়তুল আওয়াল জামে মসজিদ) এলাকার মুসুল্লিরা নামাজ আদায় করতে যেতে পারছেন না। একজন হাজী সাহেব কর্তৃক মসজিদে নামাজ আদায়ের পথে বাধা সৃষ্ঠি করায় স্থানীয়দের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা হয়েছে বলেও জানিয়েছেন তারা। হাজী মো. আতিয়ার রহমানের প্রতিবেশী মো. আজমল হোসেন জানান, ‘ওই রাস্তা ঘেঁষে পৌরসভা থেকে তাদের পানির লাইন নেয়া ছিল। রাস্তা বন্ধ করে সেই পানির লাইনটিও কেটে দেওয়া হয়েছে’। তিনি আরো জানান, ‘পানির লাইন কেটে দেয়ার ফলে আমরাসহ পার্শ্ববর্তী কয়েকটি পরিবার বর্তমানে পানি সংকটেও ভুগছি’। ভুক্তভোগী এলাকাবাসী হাজী মো. আতিয়ার রহমানের কবল থেকে রাস্তা উন্মুক্ত করে এলাকাবাসীর নির্বিঘেœ চলাচল নিশ্চিত করতে সাতক্ষীরা পৌর মেয়রসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দ্রæত হস্তক্ষেপ কামনা করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version