Site icon suprovatsatkhira.com

তালার পাটকেলঘাটা-দলুয়া রাস্তার বেহাল অবস্থা ভোগান্তিতে ৫ ইউনিয়নের মানুষ

সুমন কর্মকার,মাগুরা (তালা) প্রতিনিধি: তালা উপজেলার পাটকেলঘাটা টু দলুয়ার অত্যন্ত জন গুরুত্বপূর্ণ রাস্তার মধ্যে প্রায় ৮ কি. মি. রাস্তার বেহাল অবস্থা দেখার কেই নেই।ভোগান্তিতে পার্শ্ববর্তী ৫ ইউনিয়নের মানুষ।অত্যন্ত জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটি দীর্ঘ তিন বছর সংস্কারের অভাবে বেহাল অবস্থায় পড়ে আছে যা রাস্তার পিচ খোয়া উঠে কোথাও কোথাও মাটি বেরিয়ে গেছে ছোট বড় গর্তে পরিণত হয়েছে। পার্শ্ববর্তী কয়েকটি ইউনিয়নের চলাচলের এই ব্যস্ততম রাস্তাটিতে যানবাহন চলাচল করছে অত্যন্ত ঝুঁকি নিয়ে।

এই রাস্তার এমন অবস্থা যে কোন কোন স্থানে ১০ হাতও ভালো নেই। এই রাস্তায় সাধারণ পথচারীরা প্রতিনিয়ত দুর্ঘটনার কবলে পড়ছে এবং প্রায়ই শোনা যায় বড় বড় গর্তের কারণে পিকআপ, মাইক্রোবাস মাহেন্দ্র, ইজিবাইক ও ট্রাকের টায়ার ফেটে ছিড়ে যায় এবং এক্সেল, পাতি ভেঙ্গে চালকের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে গিয়ে ঘটে দুর্ঘটনা। সরেজমিনে দেখা যায়,রাস্তাটির বেহাল অবস্থা এবং চলাচল রত মানুষ দূর্ঘটনার শিকার হলেও দেখার কেউ হয় না। বর্তমানে এই রাস্তার এমন অবস্থা হয়েছে যে বড় বড় খানা গর্তে পরিণত হয়েছে যা চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। তালা উপজেলার বৃহত্তর পাটকেলঘাটা বাজারে সাপ্তাহিক হাট রয়েছেন। এই হাটে ব্যবসার জন্যপার্শ্ববর্তী মাগুরা ইউনিয়ন ও খেশরা, জালালপুর, হরিহনগর সহ পূর্বাঞ্চলের পাইকগাছার বাকা, রাঢ়ুড়ী, কাঠিপাড়া, মুড়াগাছা, গাছা, কপিলমুনি, অপরদিকে আশাশুনির বুধহাটা, বড়দল,কাদাকাটি, গুনাকরকাটিসহ বিভিন্ন অঞ্চলের মানুষ আসে এই পাটকেলঘাটায় ব্যবসার জন্য।

কিন্তু দীর্ঘদিন রাস্তাটির বেহাল অবস্থায় থাকার পরও কর্তৃপক্ষের কোন আগ্রগতি দেখা যায়নি। বর্তমানে এই রাস্তা দিয়ে চলাচল করা অত্যন্ত কঠিন হয়ে পড়েছে। এই রাস্তা দিয়ে দৈনিক স্কুল কলেজের ছাত্র ছাত্রী সহ হাজার হাজার মানুষ চলাচল করে। এদিকে স্থানীয়রা পাটকেলঘাটা টু দলুয়া পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার রাস্তা নতুন করে সংস্কার করার জন্য সচেতন মহল স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে। এ বিষয়ে তালা উপজেলা প্রকৌশলী (এলজিইডি) রথীন্দ্র নাথ হালদার এ প্রতিবেদককে জানান, রাস্তাটির টেন্ডার হয়েছে এবং ঠিকাদার নির্ধারণ করে দ্রæত সময়ের মধ্যে রাস্তাটি সংস্কার কাজ শুরু করা হবে বলে জানান তিনি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version