Site icon suprovatsatkhira.com

অসাধু ব্যবসায়ী রুখতে কলারোয়া উপজেলা চেয়ারম্যানের পুরস্কার ঘোষণা

ফারুক হোসাইন রাজ, কলারোয়া: সাতক্ষীরা কলারোয়ায় ভোক্তা অধিকার অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনারে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বাজার ব্যবসায়ী সমিতিকে বিশেষ তদারকির মাধ্যমে দোকানগুলোতে প্রতিদিনের পণ্যের ন্যায্য মূল্য তালিকা প্রকাশ্যে ঝুলিয়ে রাখার আহŸান করেন পাশাপাশি যারা অসাধু উপায়ে ভোক্তাদের ঠকাই সেই সকল ব্যবসায়ীকে আইনের আওতায় আনতে প্রশাসনকে দিয়ে পুরস্কার জিতে নেওয়ার আহŸান করেন। বুধবার (২৪ নভেম্বর) সকালে উপজেলা হলরুমে ভোক্তা অধিকার অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কলারোয়া উপজেলায় ভোক্তা- অধিকার সংরক্ষণ আইন সংরক্ষণ আইন, ২০০৯ এর অধীনে অভিযোগ দায়ের এবং অপরাধ ও দন্ডের বিধান কে সামনে রেখে। ভোক্তা- অধিকার অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সুচনা বক্তব্য দিয়ে অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-আমিন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শেখ ইমরান হোসেন, বিআরডিবি সমিতির সভাপতি আব্দুল গফুর, পৌরসচিব তুষার কান্তি দাস, থানা সাব ইন্সপেক্টর এসআই হাসান, রির্পোটাস্ ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, সহ-সভাপতি জাকির হোসেন, এম এ সাজেদসহ, আসাদুজ্জামান আসাদ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বলেন, সাধারণ মানুষ রাষ্ট্রের সম্পদ তাদের ভোক্তা- অধিকার পাওয়ার অধিকার আছে, কিন্তু বাজারে গিয়ে দেখা যায় নকল মোড়ক অথবা লেবেল গোপনে পাল্টিয়ে দিয়ে অসাধু ব্যবসায়ীরা অধিক মূল্যে পণ্য বিক্রয় করে অর্থ উপার্জন করে জনসাধারণের সাথে প্রতারণা করে। ভোক্তাদের যাতে এ ধরনের প্রতারণায় না পড়তে হয় এ জন্য প্রশাসনকে সহযোগিতা করতে হবে যাহাতে কোন ব্যবসায়ী অসাধু উপায়ে ভোক্তাদের ঠকাতে না পারে। তিনি আরও বলেন, ভোক্তা অধিকার মানবো, জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা হাতকে শক্তিশালী করবো সোনার বাংলা গড়বো। পরিশেষে তিনি কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির কতৃপক্ষের নির্দেশনা দিয়ে প্রতিদিনের পণ্যের ন্যায্য মূল্য তালিকা দোকনে ঝুলিয়ে রাখার আহŸান করেন এবং যদি কেউ কোনো অসাধু ব্যবসায়ীর তথ্য প্রশাসনকে দিতে পারে তাহলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই ব্যবসায়ীকে সাজা দিয়ে তথ্য প্রদানকারী কে পুরস্কৃত করা হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version