Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে সিপিপি’র ৫০ বছর পূর্তি ও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরে সিপিপি’র ৫০ বছর পূর্তি ও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম আবুজর গিফারী।
উপজেলা প্রশাসনের আয়োজনে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে এবং বেসরকারি উন্নয়ন সংস্থা ডিআরআরএ

উত্তরণ,ওয়াল্ড ভিশন, বারসিক,পরিত্রাণ, ওয়াল্ড টিম, ফ্রেন্ডশিপ, রুপান্তর, কারিতাস, সামস,সুশীলন,সিসিডিবি, নবলোক এর সহায়তায় আলোচনা সভায় বক্তারা বলেন ১৯৭৩ সালের ১লা জুলাই থেকে ‘ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি’ বাংলাদেশ সরকার ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির একটি যৌথ কর্মসূচি হিসেবে বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে দুর্যোগ ব্যবস্থাপনায় বিশেষ করে ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে অগ্রিম সতর্কবার্তা প্রচার, জনগণকে ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকা থেকে সরিয়ে আনা, আশ্রয়দান, অনুসন্ধান ও উদ্ধারের ক্ষেত্রে সফলতার সঙ্গে কাজ করে আসছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদ উজ জামান সাইদ, ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাকির হোসেন, এসিস্ট্যান্ট প্রোগ্রাম মোস্তাফিজুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারিদ বিন শফিক, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী ওয়াহিদ মোর্শেদ, নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার দেবি রঞ্জন মন্ডল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহিদ সুমন, এনজিও সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক বারসিক কর্মকর্তা গাজী আল ইমরান, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা,ইউপি চেয়ারম্যান সহ সিপিপি’র সদস্য বৃন্দ। অনুষ্ঠান পরিচালানা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুল ইসলাম।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version