Site icon suprovatsatkhira.com

পারিবারিক কৃষিতে নারীদের সুবিচারের দাবিতে র‌্যালি ও সভা

নিজস্ব প্রতিনিধি: পারিবারিক কৃষিতে নারীদের সুবিচারের দাবিতে কালিগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ অক্টোবর) বেলা ১২ টায় ব্রোথ ফর দ্যা ওয়ার্ল্ড এর অর্থায়নে খানি বাংলাদেশের সহযোগিতায় ও বিন্দু নারী উন্নয়ন সংগঠনের আয়োজনে উপজেলা ভূমি অফিসের গণপাঠাগার’র হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।
বিন্দুর প্রধান উপদেষ্টা বাংলা একাডেমির আজীবন সদস্য, কালিগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাহিত্যিক গাজী আজিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম।

এসময় তিনি বলেন, আজ বাংলাদেশের যিনি প্রধানমন্ত্রী তিনি একজন নারী। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পিছিয়ে পড়া নারীদের এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। আমাদের দেশের নারীরা যদি এগিয়ে আসে তাহলে এ দেশ খুব দ্রæত উন্নতি লাভ করবে। একটি সময় নারীদের ঘরের মধ্যে আটকে রাখা হত। আজ নারীরা তাদের অধিকার বুঝে নিতে শিখেছে। তবে গ্রাম অঞ্চলের অনেক নারী এখনও অবহেলিত। বিভিন্ন কু-সংস্কারে আচ্ছাদিত রয়েছে।

তিনি আরও বলেন, ইসলাম নারীদের সর্বোচ্চ মর্যাদা দিয়েছেন। তবে ধর্মের নামে অপব্যাখা দিয়ে অনেকে নারীদের ঘরের মধ্যে বন্দি করে দেশটাকে পিছিয়ে দেওয়ার চেষ্টায় লিপ্ত। বিন্দু আমাদের এলাকার যুব নারীদের নিয়ে কাজ করে যাচ্ছে। আমরা চাই বিন্দু বিত্তে পরিণত হোক, বিন্দু থেকে সিন্ধু হোক।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চুর সঞ্চালনায় মূল বক্তব্য উপস্থাপন করে বিন্দুর নির্বাহী পরিচালক জান্নাতুল মাওয়া। সভায় বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ, সাংবাদিক হাবিবুল্লাহ বাহার, মাসুদ পারভেজ ক্যাপ্টেন প্রমুখ। সভা শেষে র‌্যালি অনুষ্ঠিত হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version