Site icon suprovatsatkhira.com

দেবহাটায় সাবেক ইউপি চেয়ারম্যানের জমি দখলের অভিযোগ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা নজরুল ইসলামের মালিকানাধীন জমি দখল করে জোরপূর্বক স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ভুক্তভোগী নজরুল ইসলাম বাদী হয়ে শুক্রবার দেবহাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

নজরুল ইসলাম বলেন, কয়েক বছর আগে দেবহাটা থানার পাশ্ববর্তী অমুল্য রায়ের ছেলে নিমাই রায়ের কাছ থেকে আমি দেবহাটা মৌজার ৫৪ নং খতিয়ানের হাল ১৮৮১ দাগের কিছু জমি ক্রয় করি জমি ক্রয়কালে একটি কাচা পাকা ঘর আমার জমিতে রয়েছে বলেও দলিলে উল্লেখ রয়েছে। কিন্তু জমি ক্রয়ের কিছুদিন যেতে না যেতেই উক্ত নিমাই রায় আমার ওই কাঁচা পাকা ঘর সহ কিছু জমি প্রাচীর দিয়ে দখলে নেয়ার ষড়যন্ত্র শুরু করে।

এ ব্যাপারে আমি আদালতের শরণাপন্ন হলে আদালত বিবাদীদের বিরুদ্ধে চিরস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ জারি করেন। পাশাপাশি মামলার ডিগ্রি ও রায় আমার স্বপক্ষে হয়। সম্প্রতি আমি চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে ঢাকায় গেলে সেই সুযোগে নিমাই রায় আবারো ওই কাঁচা পাকা ঘরসহ আমার জমি দখলে নিয়ে প্রাচীর নির্মাণের কাজ শুরু করে। আমি ঢাকা থেকে ফিরে শুক্রবার সকালে আমার জমিতে যাই।

এসময় বিবাদীদের কাছে আমার জমি জবরদখলের বিষয়ে জানতে চাইলে তারা আমাকে প্রাণনাশের হুমকি দেয়। পরে আমি থানায় তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করি। এ ব্যাপারে প্রশাসনের সহযোগীতা চান তিনি।
দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্লাহ জানান, একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। যেহেতু তাদের বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান, সুতরাং বিষয়টি নিয়ে মতামত প্রকাশের সুযোগ নেই। তবে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উভয় পক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version