Site icon suprovatsatkhira.com

দেবহাটার নৌকার মাঝি হতে মরিয়া একাধিক নেতা

মীর খায়রুল আলম: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দেবহাটায় নৌকার মাঝি হতে চান প্রায় ডজন খানেক নেতা। ইতোমধ্যে এসব ব্যক্তি মাঠে প্রচার প্রচারনায় নেমে ব্যাস্ত সময় পার করছেন। এমনকি দলীয় মনোনয়ন পেতে হাই কমান্ডারে সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলেছেন। ইতোমধ্যে নৌকার প্রত্যাশী ব্যক্তিরা দলীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেছেন।

বাংলাদেশের ২য় পৌরসভা দেবহাটা। ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত এই উপজেলা। যার উত্তরে সাতক্ষীরা সদর, পূর্বে আশাশুনি, দক্ষিণে কালিগঞ্জ উপজেলা এবং পশ্চিমে ইছামতি নদী যা ভারত-বাংলার সীমানায় বয়ে চলেছে। আয়তন ও জনসংখ্যার দিক থেকে পিছিয়ে থাকলেও এখানে রয়েছে নানা সম্ভবনা। এই উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৪ হাজার ৬৪৪ জন। কৃষি, মৎস্যের পাশাপাশি এখানে বিভিন্ন ফল ও সবজি উৎপাদন হয়। যা এলাকার চাহিদা মেটানোর পর বাহিরে রপ্তানির সুযোগ সৃষ্টি করে। এছাড়া দেবহাটায় রয়েছে নানা ইতিহাস আর ঐতিহ্য। একসময় এই দেবহাটায় ছিল জমিদারের বসবাস।

৩য় ধাপে ২৮নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের আওতায় পড়েছে দেবহাটা উপজেলা। আর তাই দলীয় মনোনয়ন পেতে এসব ইউনিয়ন থেকে একাধিক ব্যক্তি নৌকা কান্ডারি হতে ইচ্ছা পোষণ করছেন। খোঁজ নিয়ে দেখা গেছে, কুলিয়া ইউনিয়ন থেকে নৌকার মনোনয়ন পেতে চান বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আছাদুল হক, বঙ্গবন্ধু ঐক্যজোটের জেলা সাধারণ সম্পাদক প্রাণ নাথ দাশ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা সন্তান বিজয় কুমার ঘোষ। পারুলিয়া ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম মনি, উপজেলা যুবলীগের সভাপতি ও চেয়ারম্যানের ভাই মিজানুর রহমান মিন্নুর।

সখিপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক হোসেন রতন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার আমজাদ হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুস সালামাতুল্লাহ গাজীর ছেলে আব্দুল আজিজ। নওয়াপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহামুদুল হক লাভলু বিশ্বাস, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সাহেব আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সরৎ চন্দ্র ঘোষ, উপজেলা যুবলীগের সাংগঠনিক ও উপজেলা চেয়ারম্যানের বড় ছেলে মিজানুর রহমান। দেবহাটা সদর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর গাজী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলী মোত্তোজা আনোয়ারুল হক, সাবেক ইউপি চেয়ারম্যার নজরুল ইসলাম, সাবেক উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক শরিফ বিশ্বাস। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হতে চান সখিপুরে সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, দেবহাটা সদরে বিশিষ্ট ব্যবসায়ী আতিকুর রহমান রানা, বঙ্গবন্ধু সাংস্কৃতি লীগ নেতা দিন ইসলাম সহ আরো অনেকে।
এদিকে আগামী ২৮ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছে নির্বাচন কমিশন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version